রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিএনপির বাজার ভাঙা হাটের মতো ভেঙে গেছে: কাদের

বিএনপির বাজার ভাঙা হাটের মতো ভেঙে গেছে: কাদের

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে ঢেউ আর আসে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘ভাঙা হাটে কেউ আসে না, বাজার ভেঙে গেছে। বিএনপির বাজার ভাঙা হাটের মতো ভেঙে গেছে। কী গর্জন ১০ তারিখে! ডিসেম্বরে নাকি খালেদা জিয়া ক্ষমতায় বসে দেশ চালাবে, তারেক রহমান বীরের বেশে দেশে ফিরবে। কোথায় গেল লাফালাফি? এই লাফালাফি গোলাপবাগের গরুর হাটে গিয়ে শেষ।’

শুক্রবার বিকেল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

আন্দোলনে ব্যর্থ হয়ে শোক মিছিল করছে বিএনপি এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি কালো মিছিল করছে কেন? তাদের কোন নেতা মারা গেছে? আন্দোলনের বারোটা বাজিয়ে এখন বিএনপি নেতারা নিজেদের অজান্তেই শোকের মিছিল করছে। আন্দোলনের পতাকা হলো লাল-সবুজ। স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীকের প্রতি তাদের কোনো দরদ নেই। যে মিছিলে জনগণ নেই সেই মিছিল গণমিছিল হয় কী করে?

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মিছিল দেখবেন? মিছিল দেখাবো, আওয়ামী লীগের মিছিল মানেই সারাদেশে মিছিল। দেখবেন ২ তারিখে, দেখবেন ১ তারিখ। আগামী ১ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ তরুণকে নিয়ে আমরা ছাত্র সমাবেশ করবো।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে তিনি বলেন, সব কমে গেছে, বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে ঢেউ আর আসে না। ভাঙা হাটে কেউ আসে না, বাজার ভেঙে গেছে। বিএনপির বাজার ভাঙা হাটের মতো ভেঙে গেছে। কী গর্জন ১০ তারিখে! ডিসেম্বরে নাকি খালেদা জিয়া ক্ষমতায় বসে দেশ চালাবে, তারেক রহমান বীরের বেশে দেশে ফিরবে। কোথায় গেল লাফালাফি? এই লাফালাফি গোলাপবাগের গরুর হাটে গিয়ে শেষ।

কাদের বলেন, বিএনপির ক্ষমতায় যাওয়া অনেক দূরে। শেখ হাসিনা কেন বিদায় নেবে? কোন অপরাধে? দেশের ৭০ ভাগ মানুষ যাকে ভালোবাসে, যাকে সমর্থন করে সেই শেখ হাসিনা কেন বিদায় নেবে? দেশের মানুষ যাকে ভালোবাসে তাকে দেশের জনগণ বিদায় দেবে না।

তিনি বলেন, বিএনপি বসে বসে স্বপ্ন দেখে। বিএনপি নিষেধাজ্ঞার আতঙ্ক ছড়ায়, ভিসা নীতির আতঙ্ক ছড়ায়। বিএনপি যে সড়ক বন্ধ করে আন্দোলন করে। তাদের বিরুদ্ধেই নিষেধাজ্ঞা আসা প্রয়োজন। বিএনপির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় না কেন? সে প্রশ্ন আমরা করতে চাই। আজকে বঙ্গবন্ধুর খুনিরা বড় বড় দেশে প্রকাশ্যে ঘুরে বেড়ায়। তারা জাতির পিতার হত্যাকারীদের কেন ফিরিয়ে দিচ্ছে না, এটা কোন দেশের গণতন্ত্র?

রোহিঙ্গারা দেশের বোঝা হয়ে রয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, কেউ সাহায্য করে না, শুধু মুখে সুন্দর সুন্দর কথা বলে। তারা রোহিঙ্গাদের জন্য মায়া কান্না কাটে। তারা তাদের দেশে অভিবাসীদের জায়গা দিতে পারে না। রোহিঙ্গাদের জন্য আমাদের দেশের অন্যতম সুন্দর জায়গা কক্সবাজারের জনজীবন আজ বিপন্নপ্রায়। আমাদের ট্যুরিজম ধ্বংস হয়ে যাচ্ছে। বিদেশিরা মুখে সুন্দর সুন্দর বাণী উচ্চারণ করে, আমাদের নেত্রীর প্রশংসা করে, কিন্তু বাস্তবে সাহায্য করার জন্য কেউ এগিয়ে আসে না।

দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর মতো কোনো রাজনৈতিক শক্তি বাংলাদেশে নেই।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, আগামী নির্বাচনে দেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে এবং শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করবে।

এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। সমাবেশটি সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন