শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পীরগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা

পীরগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে সভা

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের পীরগঞ্জে সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সম্পর্কিত সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার বেলা সাড়ে এগারোটায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হাসানের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধ্রন সম্পাদক ও পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম।
আরও বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর হোসেন, সাপ্তাহিক বজ্রকথা পত্রিকার প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা, সমাজ সেবা অফিসার আরিফুজ্জামান, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আব্দুল বারী, জাগো বাহে ২৪.কম অনলাইন নিউজ পোর্টালের টেয়ারম্যান আকতারুজ্জামান রানা প্রমুখ। সভায় সর্বজনীন পেনশন স্কিমের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সোনালী ব্যাংক-এর পীরগঞ্জ শাখার ব্যবস্থাপক।
এসময় জানানো হয়, প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রবাস স্কিম, বেসরকারি চাকুরিজীবিদের জন্য প্রগতি স্কিম, স্ব-কর্ম ও অ প্রাতিষ্ঠানিক কর্মীদের জন্য সুরা স্কিম এবং স্বল্প আয়ের ব্যক্তিদের জন্য সমতা স্কিমসহ মোট চারটি সর্বজনীন পেনশন স্কিম চালু হয়েছে। এ স্কিমে সর্বনি¤œ দশবছর এবং সর্বোচ্চ ৪২ বছর পর্যন্ত মাসিক চাঁদা প্রদান করতে হবে। ১৮ থেকে ৫০ বছর বয়সী যেকোন বাংলাদেশী নাগরিক এ স্কিমের আওতায় আসবে।
এসময় মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা রীণা , প্রেসকাব সভাপতি কামরুল হাসান জুয়েল, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যানগণ, উপজেলা প্রশাসনের দপ্তর প্রধানগণ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন