সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

সুবর্ণচরে বহিরাগত ড্রাইবার লিটন ভুয়া এন আইডি কার্ড দিয়ে সরকারি চাকুরি হাতিয়ে নিতে মরিয়া!

সুবর্ণচরে বহিরাগত ড্রাইবার লিটন ভুয়া এন আইডি কার্ড দিয়ে সরকারি চাকুরি হাতিয়ে নিতে মরিয়া!

 

নোয়াখালী প্রতিনিধি।

নোয়াখালী সুবর্ণচর উপজেলায় নির্বাচন অফিস কর্মকর্তার যোগ-সাজসে একাধিক এন আইডি ব্যাবহার করে বয়স কমিয়ে সরকারি চাকরির জন্য আবেদন করা সত্যতা পাওয়া গিয়েছে সুবর্ণচর উপজেলার এসিল্যান্ডের অস্থায়ী গাড়ি চালক আইয়ুব নবী লিটন এর বিরুদ্ধে।

আইয়ুব নবী লিটন এই ব্যক্তি সরকারি চাকরির আশায় ভূয়া এন আইডি কার্ড তৈরি, ভুয়া নাম ঠিকানা ব্যাবহার করে চাকরির আবেদন করেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানাযায়। তিনি সুবর্ণচর উপজেলা ০৭ নং পূর্ব চরবাটা ইউনিয়নের চর নাঙ্গলিয়া এলাকার দরবারী বাড়ির বাসিন্দা মোঃ আবুল কালাম ও মনোজা খাতুন এর ছেলে।

চাকুরির আবেদনে তার স্থায়ী ঠিকানা যে স্থানে দেখানো হয়েছে ২৫০ নম্বর হাউজিং,কৃষ্ণরাপুর,ডাকঘর-নোয়াখালী-৩৮৩৩,পৌরসভা,নোয়াখালীর ঠিকানা দিয়ে। অত্র স্থানের বাসিন্দা না হয়েও মিথ্যা তথ্য দিয়ে সে ভূয়া এনআইডি সৃজন করে সরকারি চাকুরি পাওয়ার আশায় মরিয়া হয়ে উঠেছে। রামকৃষ্ণপুর এলাকার স্থানীয় একাধিক ব্যাক্তির সাথে আলাপকালে তার পরিচয় কেউ শনাক্ত করা সম্ভব হয়নি গণমাধ্যম কর্মীদের নিকট।

কিন্তু নোয়াখালী পৌরসভার মতো গুরুত্বপূর্ণ এলাকার স্থায়ী বাসিন্দা সেজে প্রশাসনকে মিথ্যা তথ্য দিয়ে সহকারী ড্রাইভার হিসেবে চাকরির জন্য আবেদন করেন নোয়াখালী জেলা প্রশাসনের এক চাকুরি নিয়োগ বিজ্ঞপ্তিতে বলে অনুসন্ধানে জানা যায়।

তাকে পৌরসভার ঐ এলাকার কেউ চেনে না। এমনকি তার মা-বাবাও এখানকার মানুষের অপরিচিত নয়।

জানা যায়, আইয়ুব নবী লিটন এই পর্যন্ত ভুয়া কাগজপত্র সাবমিট ও নির্বাচন অফিস কর্মকর্তার সহযোগিতায় তিনটি এনআইডি কার্ড তৈরি করেন।

তার মধ্যে দুইটি এন আইডি বর্তমানে চলমান আছে। যাহা আইনগতভাবে অপরাধ। তার নিজের পরিচয় বাদ দিয়ে অন্য নাম ব্যবহার করে এন আইডি তৈরি করে বিভিন্ন অপরাধের সাথে যুক্ত হচ্ছে সে। বর্তমানে সে সুবর্ণচর উপজেলায় দৈনিক মজুরি বিক্তিক আউটসোর্সে মাধ্যমে চাকুরী করে আসছে । তার এনআইডির নাম্বার সমূহ- ১।9137092475, জন্মতারিখ-10/08/1986, ২। 8257208887, জন্মতারিখ-01/01/1992, ৩। 8257208887, জন্মতারিখ- 29/12/1994 সরকারি চাকরি বয়স না থাকার কারণে বিভিন্ন ভুয়া কাগজপত্র সাবমিট করে বয়স কমিয়ে একাধিক এন আইডি তৈরি করেছেন ।

এই সব এন আইডি কার্ড ব্যাবহার করে করেছেন অনেক অপরাধ মূলক কাজ। তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে এবং এলাকাবাসী লিটন ও তার পরিবারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গত ৩১ ডিসেম্বর ২০২২সালে মানববন্ধন করেন। যাহা বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও ইলেকট্রিক মিডিয়াতে প্রচারিত হয়।

তার বিরুদ্ধে এখনো কেন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি কেনো ? সুবর্ণচরের সচেতন নাগরিক সমাজ ও তার এলাকাবাসী জানতে চায় প্রশাসনের নিটক? অভিযুক্তের একাধিক এন আইডি বন্ধ করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে সমাজ ও রাষ্ট্রের অপরাধ দমন করার দাবি জানান সুবর্ণচর উপজেলা বাসি।

সাম্প্রতিক কিছুদিন হলো গোপনসূত্রে জানাযায়, সরকারি চাকরির জন্য আবেদন করেছেন। বিষয়টি জানাজানি হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও চাকরিপ্রত্যাশীদের মাঝে আলোচনার ঝড় ওঠে।

অভিযুক্ত আইয়ুব নবী লিটন বলেন, আমার এনআইডিতে কিছু ভুল ছিলো,সেটা সংশোধন করার আবেদন করেছি আমি। তিনটা এনআইডির বিষয়ে জানতে চাইলে তিনি জানান,এটা ভূয়া। পরে তিনটা এনআইডির কপি গণমাধ্যম কর্মীদের নিকট আছে প্রমাণসহ পাল্টা প্রশ্ন করে, উত্তর জানতে চাইলে তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

৭নং পূর্ব চরবাটা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ইয়াছিন বলেন দরবারী বাড়ির আবুল কালামের ছেলে মোঃ আইয়ুব লিটন আমার ওয়ার্ডের বাসিন্দা। আমি ব্যাক্তিগত ভাবে তাকে চিনি এবং সে বর্তমানে সুবর্ণচর ইউএনও আল আমিন সরকারের গাড়ী ড্রাইবার।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মেজবা আলম জানান,বিষয়টি তদন্ত চলছে। দ্রুত এবিষয়ে আমরা প্রতিবেদন দাখিল করবো।

সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), অশোক বিক্রম চাকমা জানান বিষয়টি আমার জানা নেই। এটা নির্বাচন অফিসের এখতিয়ার। উনারা ভালো বলতে পারবেন।

এবিষয়ে সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন সরকার জানান বিষয়টি আমি জেনেছি। উপজেলা নির্বাচন অফিসে তদন্ত চলছে, এখনো তদন্ত রিপোর্টটি হাতে পায়নি। তদন্ত রিপোর্টটি হাতে পেলে এবিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন