শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

টাইগারদের বিশ্বকাপ দলে ২ বিশ্ব চ্যাম্পিয়ন

টাইগারদের বিশ্বকাপ দলে ২ বিশ্ব চ্যাম্পিয়ন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

ওয়ানডে বিশ্বকাপ খেলতে আজ ভারতের বিমান ধরবে বাংলাদেশ। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণায় আইসিসির বেঁধে দেওয়া সময় ছিল ২৮ সেপ্টেম্বর। এর মধ্যে স্কোয়াড ঘোষণা করতে হবে। সেই নিয়ম মেনে কাঙ্ক্ষিত সেই বিশ্বকাপ দল ঘোষণা করেছে টাইগার ক্রিকেট বোর্ড।

গতকাল বুধবার (২৬ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে শেষে বিসিবি এক ভিডিও বার্তায় ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে। যেখানে প্রতি ক্রিকেটার তাদের বিশ্বকাপ জার্সি গ্রহণ করেন।

তামিমকে ছাড়াই চূড়ান্ত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ দল। যেখানে বড় চমক দেশসেরা ওপেনার তামিম ইকবালের না থাকা। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের ইচ্ছাতেই শতভাগ ফিট না থাকায় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেন তামিম।

তবে বিশ্বকাপে সুযোগ পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী দুই বিশ্ব চ্যাম্পিয়ন। ২০২০ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দুই ক্রিকেটার তানজিম হাসান সাকিব ও তানজিদ তামিম জায়গা করে নিয়েছেন এবারের ওয়ানডে বিশ্বকাপে।

এশিয়া কাপের প্রথম ম্যাচে আন্তর্জাতিক ক্যারিয়ারের সূচনা করেন তানজিদ তামিম। সেই টুর্নামেন্টেই আরেক বিশ্ব চ্যাম্পিয়ন তানজিম হাসান সাকিব ভারতের বিপক্ষে অভিষিক্ত হন। বাংলাদেশ ক্রিকেটের এমন অস্থিরতার মাঝে নিজেদের ক্যারিয়ারের সবচেয়ে বড় স্বপ্ন পূরণ হলো দুই বন্ধুর।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিদ তামিম, তানজিম সাকিব।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন