শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আদমদীঘিতে বনবিভাগ কর্মকর্তার পরিচয়ে দিনদুপুরে সড়কের গাছ কাটার সময় যুবক আটক

আদমদীঘিতে বনবিভাগ কর্মকর্তার পরিচয়ে দিনদুপুরে সড়কের গাছ কাটার সময় যুবক আটক

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘিতে বনবিভাগ কর্মকর্তার পরিচয়ে দিনদুপুরে সড়কের গাছ কেটে গাড়িতে তোলার সময় হামিদুল ইসলাম (৩৫) নামের এক যুবককে আটক করেছে স্থানীয়রা। আটক হামিদুল দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের পাল্লাপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে বলে জানা গেছে। বুধবার বেলা সাড়ে ১০ টায় উপজেলার নসরতপুর ইউপির বিনাহালি বড়ইতলী বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় বনবিভাগ ওই গাছের গুল জব্দ করে।
স্থানিয়রা জানান, বুধবার সকালে একটি মিনিট্রাক যোগে ৮-১০ জন শ্রমিক নিয়ে হামিদুল ইসলাম নামের যুবক নিজেকে বনকর্মকর্তার পরিচয় দিয়ে উপজেলার বিনাহালি বড়ইতলী বাজার এলাকায় প্রায় ১৫ হাজার টাকা মূল্যের একটি বড় ইউক্যালেক্ট্যাস গাছ কাটেন। তাদের আচরণ সন্দেহ জনক হওয়ায় স্থানিয়রা গাছ কাটার বৈধ কাগজপত্র দেখতে চান। হামিদুল অপারগতা স্বীকার করলে তাকে জনতা আটক করেন।
বিনাহালি গ্রামের যুবক আবদুর রউফ জানান, ভুয়া বনকর্মকর্তাকে আটকের পর তিনি জানান আদমদীঘি বনকর্মকর্তাকে বিষয়টি অবগত করে গাছকাটতে এসেছেন। একই গ্রামের বাবু নামের আরেক ব্যাক্তি জানান, গত দুই দিন ধরে পুশিন্দা ও বিনাহালি সড়কের পাশ থেকে এই চক্রটি গাছ কেটে নেওয়া শুরু করেছে।
আদমদীঘি উপজেলা বনকর্মকর্তা (ভারপ্রাপ্ত) মতিউর রহমান বলেন, আটককৃত হামিদুল জনগনের হাত থেকে রেহায় পেতে আমার নাম বলেছে। সে আমাদের দপ্তরের কেউ নয়। বিষয়টি জানার পর ঘটনাস্থলে এসে আইনগত পদক্ষেপ নিতে প্রশাসনকে অবগত করি।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, দুপুরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে হামিদুলকে আটক করে থানায় নেওয়া হয়েছে। গাছ গুলো উদ্ধার করেছে বনবিভাগ। আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন