শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সুবর্ণচরে জাতীয় ভোক্তা অধিকার আইন বিষয়ক  অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত

সুবর্ণচরে জাতীয় ভোক্তা অধিকার আইন বিষয়ক  অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত

মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালী।

সারাদেশের ন্যায় সুবর্ণচরে ও  জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৬ অক্টোবর ) সকাল ১০টায় জাতীয় ভোক্তা অধিকার আইন উপলক্ষে উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ  আল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার।

 

অলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল আমিন সরকার জানান, খাদ্য ভেজাল,ক্ষতিকারক ক্যামিকেল, বিষাক্ত রং,উৎপাদনের তারিখ ও পণ্য মেয়াদ উত্তীর্ণের তারিখ ছাড়া যে কো নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি দন্ডনীয় অপরাধ। জনসাধারণের ক্ষতি হবে এমন পণ্য উৎপাদনে সবাইকে সতর্ক হতে হবে। ভোক্তার অধিকার  ব্যাহত হবে হয় এমন যে কোন বিষয়ে প্রশাসনকে অবহিত করুন তথ্য দিয়ে। প্রশাসন ভোক্তাদের স্বার্থ রক্ষার্থে দ্রব্য মূল্য অতিরিক্ত দাম নেওয়া , মূল্য তালিকা না থাকা এসব বিষয়ে  নিয়মিত বাজার মনিটরিং করে আসছে মোবাইল কোর্টের মাধ্যমে। তাই সঠিক ও বস্তুনিষ্ট তথ্য দিয়ে সহায়তার করুন প্রশাসনকে। অভিযান চলমান রয়েছে জনস্বার্থে নিয়মিত।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা সন্তান,জনপ্রতিনিধিগণ,ইউপি সচিব,হোটেল মালিকগণ,সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন