রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে রান্না বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত

শ্রীমঙ্গলে রান্না বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত

 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রান্না বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত হয়েছে।
শুক্রবার (৬ অক্টোবর)  বিকেলে শ্রীমঙ্গল শহরের মহসিন অডিটরিয়ামে বাংলাদেশ স্মার্ট উইমেন্স এসোসিয়েশন এর উদ্যোগে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। স্মার্ট উইমেন্স এসোসিয়েশন এর সভাপতি প্রতিষ্ঠাতা সভাপতি মিতালি দাশ এর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক (এডিসি) মল্লীকা দে। প্রশিক্ষণ কর্মশালায় দেশ সেরা পাঁচজন রন্ধন শিল্পী  অংশ গ্রহন করেন।
আয়োজকরা জানান, ,ব্যাচেলর ও কর্মব্যস্ত নারীদের নিয়ে দিন ব্যাপী রন্ধন বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে সব বয়সের মানুষের সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার কিভাবে তৈরি করা হয় সেই প্রদ্ধতি বাস্তবে শেখানো হয়। বিশেষ করে শিশুদের মাছ খাবারের প্রতি অনিহা কিন্তু মাছ দিয়েই বিভিন্ন রেসিপি তৈরি করে শিশুদের খাবার তৈরির প্রশিক্ষণ শেখানো হয়।
এসময় রন্ধন শিল্পী সিলেট টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনিস্টিউটের মো.ইয়াহইয়া চৌধুরী, সুরমা কুকিং এন্ড ক্যাটারিং ফ্যাশন ঢাকা এর পরিচালক জেবুন্নেসা খাঁন,সম্পাদক ঐতিহ্যবাহী রান্না সেরা ১০০ রেসিপি কুকিং এসেসর, বিটিইবি ঢাকা এর হাসিনা আনসার, বগুড়ার রন্ধন শিল্পী মিলা মঞ্জুশ্রী, রুবিনার্স কেক এন্ড ডিলাইট চট্টগ্রামের পরিচালক রুবিনা রুবি ও উঠান ফাউন্ডেশন ঢাকা এর চেয়ারম্যান নামিরা খান অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন