বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নোয়াখালীতে যুব রেড ক্রিসেন্টের আয়োজনে শিক্ষক কর্মশালা অনুষ্ঠিত

নোয়াখালীতে যুব রেড ক্রিসেন্টের আয়োজনে শিক্ষক কর্মশালা অনুষ্ঠিত
 মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালী।
নোয়াখালীতে বিভিন্ন  স্কুল, কলেজ ও মাদ্রাসা পর্যায়ে রেডক্রিসেন্টের সেবামূলক কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে শিক্ষকদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়।
শনিবার (৭ অক্টোবর) সকালে জেলা শহর মাইজদির  বিআরডিবি মিলনায়তনে যুব রেড ক্রিসেন্ট নোয়াখালী জেলা ইউনিট এ কর্মশালা আয়োজন করে। এতে জেলার প্রতিটি উপজেলার কলেজ, হাই স্কুল ও মাদ্রাসার ১২০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।
রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা কোর কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিনের সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম খায়রুল আনম সেলিম, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, রেডক্রিসেন্ট সোসাইটির যুব সেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, প্রশিক্ষণ বিভাগের পরিচালক ইকরাম ইলাহী চৌধুরী, জেলা শিক্ষা কর্মকর্তা নূরউদ্দিন মো. জাহাঙ্গীর, রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য আবু তাহের, সাংবাদিক সামছুল হাসান মিরন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা মমিন প্রমুখ।
কর্মশালায় স্কুল, কলেজ ও মাদ্রাসা পর্যায়ে সহপাঠ হিসেবে শিক্ষার্থীদের মাঝে রেডক্রিসেন্টের সেবামূলক কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে বিভিন্ন সুপারিশ তুলে ধরা হয়। এসময় লেখাপড়ার পাশাপাশি মানুষ ও মানবতার কল্যাণে শিক্ষার্থীদের মাঝে আত্মনিয়োগের মনোভাব গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন