শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নিবন্ধিত নিউজ পোর্টাল এসোসিয়েশনের কমিটি গঠন

নিবন্ধিত নিউজ পোর্টাল এসোসিয়েশনের কমিটি গঠন

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : জাতীয় প্রেসক্লাবে আজ শনিবার (৭ অক্টোবর) নির্বাচনের মাধ্যমে অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন, বাংলাদেশ (ওনাব)- এর কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। ওনাব হচ্ছে সরকার নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল গুলোর সম্পাদক ও প্রকাশকদের একটি সংগঠন।

 

জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁন মিলনায়তনে সাধারণ সভা ও নির্বাচনী সভা থেকে ইপিবিডি ডটকমের সম্পাদক মোল্লাহ এম আমজাদ হোসেনকে সভাপতি এবং এবিনিউজ২৪বিডি ডটকমের সম্পাদক শাহীন চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।

 

নির্বাচন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশকদের পদচারণায় মুখরিত হয় প্রেসক্লাব অঙ্গন। সকাল ১০টায় ওনাবের আহ্বায়ক মোল্লাহ এম আমজাদ হোসেনের সভাপতিত্বে সভা শুরু হয়। পরে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে বেলা ২টা পর্যন্ত। নির্বাচনে ৪৮ জন ভোটারের মধ্যে ৩৩ জন ভোটাধকার প্রয়োগ করেন।

 

ভোটে সভাপতি পদে ২৭ ভোট পেয়েছেন মোল্লাহ এম আমজাদ হোসেন। সভাপতি পদে অপর প্রতিদ্বন্দি মোঃ মিজানুর রহমান পেয়েছেন ৫ ভোট। একটি ভোট বাতিল হয়েছে। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন শাহীন চৌধুরী।

 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি লতিফুল বারী হামীম ও সৌমিত্র দেব বিনা প্রতিদ্বন্দ্বিতায় যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ সিদ্দিকুর রহমান ও মো. আশরাফুল কবির। মুক্তিনিউজ টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক মোঃ মোস্তাকিম সরকার কোষাধ্যক্ষ নির্বাচিত নির্বাচিত হয়েছেন ।

 

ভোটের মাধ্যমে নির্বাহী পরিষদ সদস্য হয়েছেন- নজরুল ইসলাম মিঠু, তৌহিদুল ইসলাম মিন্টু, রফিকুল বাসার, অধ্যাপক অপু উকিল, হামিদ মোঃ জসিম, অয়ন আহমেদ, মহসিন হোসেন এবং খোকন কুমার রায়।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন- জ্যেষ্ঠ সাংবাদিক এপি’র ফরিদ হোসেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন- গ্লোবাল টিভির সৈয়দ ইশতিয়াক রেজা এবং জাতীয় প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য জুলহাস আলম।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন