রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আমরাও চাঁদে যাব : প্রধানমন্ত্রী

আমরাও চাঁদে যাব : প্রধানমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পাশের দেশ (ভারত) চাঁদে যায়। আমরা কেন পিছিয়ে থাকবো। আমরাও চাঁদে যাব।

 

আজ শনিবার (৭ অক্টোবর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেরর তৃতীয় টার্মিনালের একাংশের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এর আগে তাকে শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

 

প্রধানমন্ত্রী বলেন, গত ২৯ বছরে যারা ক্ষমতায় ছিলেন তারা দেশকে কিছু দিতে পারেনি। এদিক থেকে আমরা বাংলাদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। মানুষের মধ্যে আত্মমর্যাদাবোধ জাগিয়ে তুলতে কাজ করেছি।

 

তিনি বলেন, বিশেষ করে গ্রামের মানুষের উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি।

 

বিমান যোগাযোগ ও পর্যটন শিল্পে সম্ভাবনার বিষয়টি তুলে ধরে শেখ হাসিনা বলেন, পর্যটনশিল্পকে আধুনিক করে তুলতে আমরা আরও কয়েকটি বিমান কিনব। আমরা চাই অ্যাভিয়েশন খাত আরও উন্নত হোক।’

 

বঙ্গবন্ধুকন্যা বলেন, আমরা দেখেছি পৃথিবীতে বিভিন্ন সময় কিছু পরিবর্তন হয় যেমন একসময় হংকং ছিল আন্তর্জাতিক হাব, এরপর হলো সিঙ্গাপুর, থাইল্যান্ড এখন দুবাই। আমি বিশ্বাস করি পূর্ব ও পশ্চিমের আকাশপথের মধ্যবর্তী হওয়ায় এক সময় আমাদের কক্সবাজার বা হযরত শাহজালাল হবে আন্তর্জাতিক বিমান পরিবহন হাব।

 

শেখ হাসিনা বলেন, রিফুয়েলিংয়ের জন্য এখানে সবাই আসবে। আসলে বাংলাদেশের সৌন্দর্য্য উপভোগ করবে আর কক্সবাজারে নামলে তো আমাদের দীর্ঘ বালুকাময় সী বিচের সৌন্দর্য উপভোগ করতে পারবে। সেভাবেই আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই।   প্রযুক্তি সম্পন্ন হিসেবে গড়ে তুলে মানুষের যোগাযোগ সহজ করে ব্যবসা-বাণিজ্য, পর্যটন সবকিছু উন্নত করার ব্যবস্থাই তাঁর সরকার করবে।

 

শেখ হাসিনা বলেন, এখন বিমানের বহরে ২১টি অত্যাধুনিক বিমান যোগ হয়েছে, যা পৃথিবীর বিভিন্ন দেশে যাতায়াত করছে। তাছাড়া এই তৃতীয় টার্মিনাল পুরোপুরি চালু হলে আমাদের আড়াই হাজার নতুন পথ সৃষ্টি হবে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন