বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ইসরায়েলে সব ধরনের ফুটবল স্থগিত করেছে উয়েফা

ইসরায়েলে সব ধরনের ফুটবল স্থগিত করেছে উয়েফা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইসরায়েলে ফিলিস্তিনি বাহিনী হামাসের আকস্মিক বড় ধরনের হামলার জেড়ে আগামী দুই সপ্তাহের জন্য সেখানে সব ধরনের ফুটবল ম্যাচ স্থগিত করেছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

এ সম্পর্কে উয়েফার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসরায়েলে বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগামী দুই সপ্তাহ ইসরায়েলে অনুষ্ঠিতব্য সব ধরনের ম্যাচ স্থগিত করা হলো। পরবর্তী সময়ে আলোচনা সাপেক্ষে নতুন তারিখ ঘোষনা করা হবে।’

সংস্থাটির বিবৃতিতে আরও বলা হয়, ‘উয়েফা খুব গুরুত্বের সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখবে এবং নতুন সিদ্ধান্ত কিংবা সূচি ঘোষণার আগে সব কটি দলের সঙ্গেই যোগাযোগ রাখবে।’ আগামী বৃহস্পতিবার ইসরায়েল ও সুইজারল্যান্ডের মধ্যকার তেল আবিবে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪ বাছাইপর্বে ম্যাচটি স্থগিত করেছে উয়েফা। একই সঙ্গে ১৫ অক্টোবর কসভোর বিপক্ষে ইসরায়েলের বাছাইপর্বের ম্যাচটি নিয়ে আগামী কয়েকদিন পর্যবেক্ষন করবে উয়েফা। প্রিস্টিনায় নির্ধারিত সূচি অনুযায়ী ম্যাচটি আয়োজন করা যায় কিনা তা খতিয়ে দেখছে ইউরোপীয়ান সর্বোচ্চ সংস্থা।

এ ছাড়া আগামী ১২ ও ১৭ অক্টোবর এস্তোনিয়া ও জার্মানির বিপক্ষে ইসরাইলের অনুর্ধ্ব-২১ ইউরোপীয়ান দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে। একই সঙ্গে আগামী ১১-১৭ অক্টোবর পর্যন্ত ইসরাইল, বেলজিয়াম, জিব্রালটার ও ওয়েলসকে নিয়ে আয়োজিত অনুর্ধ্ব-১৭ মিনি ইউরোপীয়ান টুর্নমেন্টও আপাতত স্থগিত করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন