রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রংপুর বিভাগেও শ্রেষ্ঠ হলেন হাকিমপুরের সহকারী শিক মহিদুল ইসলাম

রংপুর বিভাগেও শ্রেষ্ঠ হলেন হাকিমপুরের সহকারী শিক মহিদুল ইসলাম

হিলি প্রতিনিধি
প্রাথমিক শিা পদক ২০২৩ উপলে রংপুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিকি নির্বাচিত হয়েছেন মোঃ মহিদুল ইসলাম।তিনি দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার বাংলাহিলি মডেল-১সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক।
রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান ও রংপুর বিভাগীয় প্রাথমিক শিা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপপ্রাপ্ত) মোঃ মুজাহিদুল ইসলামসহ ৫ সদস্যর এক স্বারিত আদেশে বিষয়টি গতকাল বৃহস্পতিবার (১২ অক্টোবর) নিশ্চিত করেন।
জানা গেছে,জাতীয় প্রাথমিক শিা পদক ২০২৩ এর রংপুর বিভাগীয় প্রতিযোগিতা গত ৩ অক্টোবর বিভাগীয় কমিশনার এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। যাচাই-বাছাই কমিটির সভাপতি ও রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে স্বাাতকার অনুষ্ঠিত হয়।
এসময় ২৩ কলামের মূল্যায়ন ছকে শিকের শিাগত যোগ্যতা, ব্যক্তিগত পারদর্শিতা,তাদের নিজস্ব প্রকাশনা, স্থানীয়/ জাতীয় প্রত্রিকায় প্রকাশিত প্রবন্ধ/কবিতা/ছড়া, শ্রেণিকে ডিজিটাল কন্টেন্টের ব্যবহার,শিকের বিভিন্ন কলাকৌশল, স্থানীয় অভিভাবকদের সঙ্গে জানাশুনা, পেশাগত দতা,প্রশ্ন তৈরির দতা, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর প্রতি পাঠদান পদ্ধতি, শিার্থীর ব্যক্তিগত প্রোফাইল তৈরি,ঝড়ে পড়া হার রোধে নিয়মিত হোম ভিজিট,উপস্থিতি বৃদ্ধিতে শিকের বিশেষ ভূমিকা, শিকের ইনোভেশন, শিার্থীদের সৃজনশীল কাজে উদ্ধুদ্ধকরণ বিদ্যালয়ে উন্নয়নমুলক কাজে সহায়তা করা প্রভৃতি বিষয়ে উক্ত কমিটি যাচাই বাছাই করে তাকে বিভাগীয় শ্রেষ্ঠ সহকারী শিক হিসেবে নির্বাচিত করে।
মহিদুল ইসলাম,শিক বাতায়নের (এটুআই) হাকিমপুুর উপজেলার একমাত্র জেলা অ্যাম্বাসেডর। তিনি করোনা কালিন সময়ে দীর্ঘ সময় স্কুল বন্ধ থাকাকালীন সময়ে তিনি কখনও বসে থাকেননি।প্রতিদিন ঘরে বসে শিখি, হাকিমপুর অনলাইন প্রাইমারি স্কুল,দিনাজপুর অনলাইন প্রাইমারি স্কুল,সারা বাংলা অনলাইন প্রাইমারি স্কুলে নিয়মিত কাস নিতেন।এছাড়াও তিনি জুম প্লাটফর্মে,ফেসবুক লাইফ,কাসসহ গুগল মিটে ৫ শতাধিক কাস নিয়েছেন। তিনি একজন গণিত অলিম্পিয়ার্ডের মাস্টার ট্রেনার,গণিত অলিম্পিয়াড কৌশল ব্যবহার করে কাস নিয়ে থাকেন। তিনি বিষয় ভিক্তিক বাংলা,ইংরেজি, গণিত,বিজ্ঞান,বাংলাদেশ ও বিশ্বপরিচয়, সংগীত, চারুকলা,শারীরিক শিা বিষয়ে বিশেষ প্রশিণ প্রাপ্ত।
এছাড়াও তিনি উপজেলা কাব স্কাউট লিডার। ইউনিট লিডার হিসেবে তার বিদ্যালয়ে স্কাউটিং কার্ষক্রম বেশ সক্রিয়।গত ২০২২ সালের শাপলা কাব অ্যাওয়ার্ড অঞ্চল পর্যায়ের মূল্যায়নে তার ইউনিটের ১০ জন কাব উত্তীর্ণ হয়েছেন। ২০১৯ সালে তিনি জেলা শ্রেষ্ঠ কাব শিক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তাঁর শখ কবিতা,ছোটগল্প, প্রবন্ধ লেখা। সরকারি ছুটির দিনগুলোতে দর্শণীয়স্থান ভ্রমণ করা। মানসম্মত প্রাথমিক শিা বাস্তবায়নে তিনি একজন নিবেদিত প্রাণ। অল্পদিনের মধ্যেই তিনি জাতীয় প্রাথমিক শিা পদক ২০২৩ প্রতিযোগিতায় রংপুর বিভাগীয় প্রতিনিধি হিসেবে প্রাথমিক শিা অধিদপ্তর ঢাকায় যাবেন। তিনি সকলের নিটক দোয়া চেয়েছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন