রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাজারহাটে যুব সমাজের উদ্যোগে শিক্ষার্থীদের আযান ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজারহাটে যুব সমাজের উদ্যোগে শিক্ষার্থীদের আযান ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজারহাট, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে যুব সমাজের উদ্যোগে আযান ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ১৪ অক্টোবর রাতে উপজেলার চাকিরপশা ইউনিয়নের মিলের পাড় বাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

আযান ও কিরাত প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুনুর মোঃ আখতারুজ্জামান, চাকিরপশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, সোনালুর কুটি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ গোলজার হোসেন প্রমুখ।

এ প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন, কারী হককানি, হাবিবুল্লাহ সিদ্দিকী ও মোঃ সোহাইবুর রহমান।
আযান প্রতিযোগিতায় প্রথম হয়েছে স্থানীয় বসুনিয়া পুকুর পাড় নুরানী ও হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী হাফেজ মোঃ রামেল মিয়া। এদিকে কিরাত প্রতিযোগিতায় প্রথম হয়েছে নাজিমখান ইউনিয়নের ছালামিয়া নুরানী ও হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী মোঃ মোফাখারুল ইসলাম। দুজনকে পুরস্কার হিসেবে নগদ অর্থ, জায়নামাজ, কোরআন শরীফ ও পাঞ্জাবি উপহার দেয়া হয়। প্রতিযোগিতায় সর্বমোট ২৮ জন শিক্ষার্থী অংশ নেয়। এছাড়াও অংশগ্রহণ কারী প্রতিজনকে ১টি করে কোরআন শরীফ ও একটি জায়নামাজ শুভেচ্ছা উপহার হিসেবে দেয়া হয়।

অনুষ্ঠানটির উদ্যোক্তা মোঃ সুজা মিয়া বলেন, ব্যক্তি উদ্যোগে আমাদের এলাকায় অনেক মাদরাসা ও এতিম খানা গড়ে উঠেছে। সেখানে অনেক ভালো ভালো ছাত্র রয়েছে। তারা তাদের প্রতিভা প্রকাশ করতে পারে না। কোন অনুষ্ঠানেও কথা বলার সুযোগ পায়না। এ কারণেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন। যাতে তারা তাদের প্রতিভা ও সাহস করে সবার সামনে কথা বলতে পারে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন