মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে দুর্গাপুরে প্রস্তুতিমূলক সভা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি:

নেত্রকোনার দুর্গাপুরে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শান্তিপূর্ন ও আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপনের লক্ষে বৃহস্পতিবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতিমূলক সভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম প্রিন্স’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় জানানো হয়, এবছর উপজেলায় ৬৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দূর্গা পূজা।

এ বছর পূজা মন্ডপগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক করে দেয়া হয়েছে। অধিক গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নজরদারী থাকবে।

পূজা উদযাপন পরিষদ সভাপতি এডভোকেট মানেশ সাহা, এ বছর জাঁকজমকপূর্নভাবে পূজা উদযাপনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। পূজা উদযাপনে উপজেলা প্রশাসনের দেয়া সিদ্ধান্ত মেনেই পূজা উদযাপন করা হবে।
প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল আরাফুজ্জাজামান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, বিভিন্ন পূজা মন্ডপের দায়িত্বশীলগন প্রমুখ।

জানা যায়, ডামুড্যা উপজেলার ৬টি মন্ডপের মধ্যে ডামুড্যা পৌরসভায় ১টি, সিড্যা ইউনিয়নে ১টি, দারুল আমান ইউনিয়নে ১টি, কনেশ্বর ইউনিয়নে ১টি, ধানকাটি ইউনিয়নে ২টি পূজা মন্ডপ।

এ বছর পূজা মন্ডপগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক করে দেয়া হয়েছে। অধিক গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নজরদারী থাকবে।

সভায় ডামুড্যা পৌরসভার হরিসভা মন্দিরের সাধারণ সম্পাদক বলেন, এ বছর জাঁকজমকপূর্নভাবে পূজা উদযাপনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। পূজা উদযাপনে উপজেলা প্রশাসনের দেয়া সিদ্ধান্ত মেনেই পূজা উদযাপন করা হবে।

প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী, ডামুড্যা উপজেলা কমিশনার (ভূমি) সবিতা সরকার, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ শরীফুল আলম, পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, সমাজ সেবা কর্মকর্তা ওবায়দুল রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল জাহিদ হাসান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, বিভিন্ন পূজা মন্ডপের দায়িত্বশীলগন প্রমুখ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন