রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

লাথাম-ফিলিপসের দাপটে বড় সংগ্রহ পেল নিউ জিল্যান্ড

লাথাম-ফিলিপসের দাপটে বড় সংগ্রহ পেল নিউ জিল্যান্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের সঙ্গে ১ রানের ব্যবধানে টপ-অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে বেশ চাপেই পড়েছিল নিউজিল্যান্ড। সেখান থেকে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন অধিনায়ক টম লাথাম ও গ্লেন ফিলিপস। তাদের জোড়া ফিফটিতে আফগানদের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৮ রানের পুঁজি দাঁড় করিয়েছে কিউইরা।

বুধবার (১৮ অক্টোবর) চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে সাবলীল ব্যাটিংয়ে দারুণ শুরু করেন দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে ও উইল ইয়াং।

তবে দ্রুতই ফেরেন ওপেনার কনওয়ে। ৩০ রানে উদ্বোধনী জুটি ভেঙে দেন মুজিব উর রহমান। ব্যক্তিগত ২০ রানেই প্যাভিলিয়নে ফেরেন কনওয়ে।

কনওয়ের ফেরার ধাক্কা বেশ শক্তভাবেই সামাল দেন রাচিন ও ইয়াং। এই জুটিতে ১০০ ছাড়ায় কিউইদের দলীয় সংগ্রহ। তবে ইয়াংয়ের ফিফটির পরপর আবারও ধাক্কা খায় দলটি। আখিলের ক্যাচ বানিয়ে তাকে ফেরান ওমরজাই। ৩ ছক্কা ও ৪ চারে ব্যক্তিগত ৫৪ রানে ফেরেন এই ওপেনার।

এরপর দলীয় ১১০ রানেই জোড়া উইকেট হারায় ওয়ানডে বিশ্বকাপের বর্তমান রানার্স-আপরা। ওমরজাইয়ের জোড়া শিকার হয়ে রাচিন (৩২) ফেরার পর ড্যারি মিচলকে ব্যক্তিগত ১ রানে ফেরান রশিদ খান।

পঞ্চম উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন অধিনায়ক টম লাথাম ও গ্লেন ফিলিপস। তবে ইনিংসের একদম শেষ দিকে ৪৮তম ওভারে এই জুটি ভাঙেন আফগান পেসার নাভিন। ৪ চার ও ছক্কায় ব্যক্তিগত ৭১ রানে প্যাভিলিয়নে ফেরেন ফিলিপস।

তার ফেরার পরপরই ফেরেন কিউই অধিনায়ক লাথাম। নাভিনের বলে বোল্ড হওয়ার আগে খেলেন ৬৮ রানের কার্যকরী এক ইনিংস।

শেষ দিকে মার্ক চ্যাপম্যানের ১২ বলে ২৫ রানের ক্যামিওতে ২৮৮ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

আফগানদের হয়ে আজমতুল্লাহ ওমরজাই ও নাভিন উল হক দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়া রশিদ ও মুজিবের শিকার একটি করে উইকেট।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন