মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সোহরাওয়ার্দীতে আইনজীবীদের মহাসমাবেশে :প্রধানমন্ত্রী

সোহরাওয়ার্দীতে আইনজীবীদের মহাসমাবেশে :প্রধানমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবীদের মহাসমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধান অতিথির বক্তব্য দেবেন তিনি। আজ শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টা ২৩ মিনিটে সমাবেশস্থলে আসেন সরকারপ্রধান। এরপর উপস্থিতি আইনজীবীদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি।

মহাসমাবেশে সভাপতিত্বে করছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতারাসহ সারা দেশ থেকে আসা বঙ্গবন্ধুর আদর্শ অনুসারী আইনজীবীরা এই মহাসমাবেশে অংশ নিয়েছেন।

এর আগে ১৪২ কোটি টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক সুযোগ-সুবিধাসংবলিত ১৫ তলা বিশিষ্ট ভবনটি উদ্বোধন করতে সকাল ১০টার পর সুপ্রিম কোর্ট এলাকায় যান বঙ্গবন্ধুকন্যা। সকাল ১১টার দিকে নবনির্মিত ভবনটি উদ্বোধন করেন তিনি। এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, আইনমন্ত্রী আনিসুল হক, অ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিলের চেয়ারম্যান এএম আমিন উদ্দিন, ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমানসহ বার কাউন্সিলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। ভবনটি উদ্বোধনের পর আইনজীবীদের মহাসমাবেশে যোগ দেন সরকারপ্রধান।

১৫ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন ভবনটিতে রয়েছে পর্যাপ্ত অফিস স্পেস, মিটিং রুম, ২টি কনফারেন্স রুম, রেকর্ড রুম, স্টোর রুম, ওয়েটিং এরিয়া, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, এক্সিবিশন স্পেস, রিসিপশন, রেজিস্ট্রেশন রুম, ব্যাংক, একাউন্টস সেকশন, আইটি সেকশন।

এ ছাড়া আইনজীবীদের জন্য প্রশিক্ষণ কক্ষ, পাঁচটি ট্রাইব্যুনাল কক্ষ, সুপরিসর মাল্টিপারপাস হল, নারী ও পুরুষের জন্য রয়েছে পৃথক নামাজ কক্ষ। সেই সঙ্গে শতাধিক আইনজীবীর থাকার ব্যবস্থার পাশাপাশি টিভি লাউঞ্জ, কিচেন ও ডাইনিং হল সুবিধা রয়েছে ভবনটিতে। সুউচ্চ ভবনটিতে চারটি লিফট, ফায়ার ফাইটিং ব্যবস্থা, সিসি ক্যামেরা, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং পুরুষ-নারী-প্রতিবন্ধীদের জন্য পৃথক শৌচাগারসহ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সাবস্টেশন ও জেনারেটর রয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন