রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

প্রেমের প্রথম মাসে ছেলেরা যে ৪ ভুল করে

প্রেমের প্রথম মাসে ছেলেরা যে ৪ ভুল করে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : প্রেমের শুরুতে কি আর অত হিসাব-নিকাশ চলে! মন তো তখন হাওয়ায় উড়ু-উড়ু! কিন্তু আবেগ বলুন কিংবা বেখেয়ালে, প্রেমের শুরুতে ছেলেরা এমনকিছু ভুল করে ফেলে যা তারা তখন বুঝতেই পারে না। সম্পর্কের প্রথম মাসে ৪টি ভুল এড়াতে না পারলে পরবর্তীতে তার মাশুল গুনতে হতে পারে। তাই একটু বুঝেশুনেই পদক্ষেপ নেওয়া উচিত।

যদিও প্রেমের শুরুতে সবদিকে খেয়াল করা মুশকিল, তবু চোখ-কান খোলা রাখতে হবে-

অতিরিক্ত সাধনা

বেশিরভাগ প্রেমের শুরুতেই প্রেমিক পুরুষটির এই রূপ প্রকাশ পায়। তারা প্রেমিকার প্রতি অতিরিক্ত মনোযোগ এবং ভালোবাসা দেখান যা পরবর্তীতেও চালিয়ে যাওয়া সম্ভব হয় না। আপনার অতিরিক্ত সাধনা বা আগ্রহ সব সময় যে মেয়েটির মনে ভালোবাসার সৃষ্টি করবে, এমনটা নাও হতে পারে। এমনকী তারা ভয় পেয়ে দূরেও সরে যেতে পারে। আবার শুরুতে অনেক বেশি আগ্রহ, ভালোবাসা দেখিয়ে পরবর্তীতে তা ধরে রাখতে না পারলে সেই সম্পর্ক ভাঙনের দিকে গড়াতে পারে। তাই সম্পর্কের শুরুতেই স্বাভাবিকতা ধরে রাখতে হবে। সবকিছুর মধ্যে ভারসাম্য বজায় রেখে চলবেন।

ব্যক্তিগত জীবনকে অবহেলা করা

নতুন সম্পর্ক শুরুর পরপরই বেশিরভাগ পুরুষ তাদের নিজস্ব আগ্রহ, শখ এবং বন্ধুদেরকে সরিয়ে দেন। প্রিয়তমার সঙ্গে অবশ্যই সময় কাটাবেন, সেইসঙ্গে আপনার ব্যক্তিগত জীবন এবং আগ্রহ বজায় রাখাও সমান গুরুত্বপূর্ণ। এগুলোকে অবহেলা করলে সম্পর্কের শুরুতেই আপনার দমবদ্ধ লাগতে শুরু করবে। তাই সবকিছুর মধ্যে সমন্বয় করে চলতে হবে।

মনের কথা বুঝিয়ে বলতে না পারা

পুরুষরা বেশিরভাগ সময়েই তাদের চিন্তাভাবনা, অনুভূতি এবং প্রত্যাশাগুলো বুঝিয়ে বলতে পারে না। এর ফলে ভুল বোঝাবুঝি এবং অপ্রয়োজনীয় দ্বন্দ্ব তৈরি হতে পারে। বিশ্বাস এবং বোঝাপড়া তৈরির জন্য সম্পর্কের প্রথম মাসেই খোলাখুলি আলাপ করুন। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পার্থক্য বুঝতে না পারা

দু’জন মানুষ কখনোই শতভাগ পরস্পরের মনের মতো হবে না। কিছু না কিছু অমিল থাকবেই। কিন্তু আপনাদের মধ্যে যদি অনেক বেশি পার্থক্য থাকে, সেক্ষেত্রে সম্পর্কে না জড়ানোই ভালো। তাই কাউকে ভালো লাগলে শুরুতেই তার চিন্তাভাবনা সম্পর্কে বোঝার চেষ্টা করুন। এরপর বুঝেশুনে এগিয়ে যাওয়াই বুদ্ধিমানের কাজ। বেশিরভাগ পুরুষই কিন্তু সম্পর্কে শুরুতে এইদিকে খেয়াল করে না। তাই এক্ষেত্রে সচেতন হতে হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন