শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

‘ঢাকায় ফেরার খুব তাড়া সাকিবদের’

‘ঢাকায় ফেরার খুব তাড়া সাকিবদের’

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : পাকিস্তানি টিভি চ্যানেল ‘এ স্পোর্টসের’ বিশ্বকাপ আয়োজন ‘প্যাভিলিয়নে’ প্রতি ম্যাচ শেষেই বিশ্লেষণ করেন ওয়াসিম আকরাম সহ বেশ কয়েকজন পাকিস্তানি সাবেক ক্রিকেটার। সেখানে এবার বাংলাদেশ দলের হতশ্রী পারফরম্যান্স নিয়ে কড়া সমালোচনা করেছেন আকরাম। পাকিস্তানি কিংবদন্তি খোঁচা দিয়ে বলেছেন, সাকিব আল হাসানদের ঢাকায় ফেরার তাড়া ছিল।

সাবেক এই বাঁহাতি পেসার যেমনটা বলছিলেন, ‘আমার মনে হয় বাংলাদেশ দলের ঢাকায় ফেরার অনেক বেশি তাড়া। তাদের ব্যাটিং গড়পড়তা মানেরও নিচে ছিল। শুধু মাহমুদউল্লাহই অর্ধশতক পেয়েছে। শুকরিয়া যে ওরা মাহমুদউল্লাহকে ৭ নম্বরের জায়গায় ৫ নম্বরে পাঠিয়েছে। অভিজ্ঞ লিটন দাস ৪৫ রান করে বাজে শট খেলে আউট হয়ে গেছে। তানজিদ হাসানের পারফর্ম করা উচিত ছিল। একটি ম্যাচে সে ভালো খেলেছে, বাকি সময় সংগ্রাম করেছে।’

পাকিস্তানের বিপক্ষেও ব্যর্থ টাইগার ব্যাটিং বিভাগ। আগে ব্যাট করে ২০৪ রানেই আঁটকে যায়। জবাবে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। বিশ্বকাপের আগে উড়ন্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত সবচেয়ে হতাশার নাম।

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। ফিফটির দেখা পান শান্তও। কিন্তু এরপর দল হেরেছে টানা ৬ ম্যাচে। শান্তও এই ৬ ম্যাচে আউট হন দুই অঙ্ক ছোঁয়ার আগে।

শান্তকে নিয়ে আকরাম বলেন, ‘বাংলাদেশের জন্য সবচেয়ে হতাশ করা ব্যাটসম্যানটি হচ্ছে শান্ত (নাজমুল হোসেন)। বিশ্বকাপের আগে সে ভালো করছিল। সম্ভবত চাপের কারণেই সে বিশ্বকাপে পারেনি। তাওহিদ ২৫ রান করেছে, কিন্তু সেটা মোটেই যথেষ্ট ছিল না। ৫০ ওভারের ম্যাচে এই উইকেটে ২০৪ রান মোটেই যথেষ্ট নয়।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন