রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে কৃষি উপকরণ ও রোগীদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন কৃষিমন্ত্রী

শ্রীমঙ্গলে কৃষি উপকরণ ও রোগীদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করলেন কৃষিমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষকদের মাঝে কৃষি সামগ্রী ও উপকরণ বিতরণ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি।
বৃহষ্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে তিনটি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি। কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ থেকে ১০ কেজি করে সার, বীজ প্রদান করা হয়। এ কর্মসূচির আওতায় মোট ৩ হাজার ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে সার ও বীজ প্রদান করা হবে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ৩০ জন করে ভুট্টা মাড়াই যন্ত্র, পাওয়ার স্পেয়ার, এলএলপি ও হোস পাইপ যন্ত্র বিতরণ করা হয়। এছাড়া অনাবাদি পতিত ও বসতবাড়িরর আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় মুজিব নগর আশ্রয়ণে (মাজডিহি) ৬’শ জন কৃষিকদের মাঝে খরিপ-২ মৌসুমের সবজী বীজ, রাসায়নিক সার, নেট, ঝাঁঝড়ি, ফলের চারা ও সাইনবোর্ড বিতরণ করা হয়।
এছাড়া অনুষ্ঠানে উপজেলা সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়া আক্রান্ত ১৩ জন রোগীকে ৬ লক্ষ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন কৃষি মন্ত্রী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব এর সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, কৃষি সম্প্রসারন অধিদপ্তর মৌলভীবাজার এর উপ-পরিচালক সামসুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক মো. রকিব উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মহিউদ্দিন, সমাজসেবা অফিসার সোয়েব হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান রাজু দেব রিটন, মহিলা ভাইস চেয়ারম্যান হাজেরা খাতুন ও ওসি (অপারেশন) তাপস চন্দ্র রায় প্রমূখ। এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন