রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সৈয়দপুরে পল্লীতে অগ্নিকান্ডে সর্বস্ব পুড়ে ছাই, ২০ লক্ষ টাকা ক্ষয়-ক্ষতি

সৈয়দপুরে পল্লীতে অগ্নিকান্ডে সর্বস্ব পুড়ে ছাই, ২০ লক্ষ টাকা ক্ষয়-ক্ষতি

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে পল্লীতে অগ্নিকান্ডে এক পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। রোববার (৯ এপ্রিল) উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের কাঙ্গালপাড়া ব্রীজ সংলগ্ন নদীর পাড়ে এঘটনা ঘটেছে। পরিবারের পক্ষ থেকে দাবী ক্ষতির পরিমান প্রায় ১২ লক্ষাধিক টাকা।
পরিবার সুত্রে জানা যায়, রোববার রাত ৮টার দিকে উক্ত এলাকার নজরুল ইসলামের গোয়াল ঘর থেকে কয়েলের আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মূহর্তের মধ্যেই সারা বাড়িতে ছড়িয়ে পড়ে। এতে ৬টি সেমি পাকাঘরের টিনের চালসহ কাটামো আগুনের লেলিহান শিখায় পুড়ে যায়। আকষ্মিক আগুনের ঘটনায় বাড়ির লোকজান প্রান নিয়ে বেড়িয়ে আসতে পারলেও বাড়িতে রাখা পশুগুলো পূড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস দূত এসে ঘন্টাব্যাপী চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
বাড়ির মালিক নজরুল ইসলাম জানায়, এশার আজানের কিছু পড়ে আমার গোয়াল ঘরে আগুন লাগে। সেখানে গরু ছাগলের পাশাপশি খড় স্তুপ করে রাখা ছিল। আগুন দ্রুত বাড়ির ৬টি ঘরে ছড়িয়ে পড়ে। আমরা কোন রকমে জীবন নিয়ে বেড়িয়ে আসি। ক্ষয়ক্ষতি প্রায় ২০ লাখ টাকা। দুটো গোয়াল ঘরে ছিল ৪টি গরু যার আনুমানিক মূল্য ৩ লাখ, ৫টি ছাগল যার আনুমানিক মূল্য ৫০ হাজার, ৭টি পাওয়ার মেশিনসহ মোট ১২টি সেলাই মেশিন যার আনুমানিক মূল্য ২ লাখ, তৈরি জ্যাকেট, পানজাবি, প্যান্ট ও পোশাক তৈরির কাপড় ৮ লাখ, নগদ অর্থ ৩ লাখ টাকা। এছাড়াও বাড়ির আসবাবপত্র ও টিন সহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল পুড়ে গেছে। আমি নিস্ব হয়ে গেছি। অনেক কস্ট করে তিল তিল করে এই বাড়িটি জমি কিনে করেছিলাম।
সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোখছেদুল মোমিন ও বোতলাগাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাফিজ হাপ্পু ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ করেন।

সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সিরাজুল হক বলেন ক্ষতির পরিমান ২০ লক্ষ টাকা নির্ধারন করা হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন