সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কুড়িগ্রামে যৌথবাহিনীরটহল ঢিলেঢালাভাবেচলছেঅবরোধ

কুড়িগ্রামে যৌথবাহিনীরটহল ঢিলেঢালাভাবেচলছেঅবরোধ

কুড়িগ্রামপ্রতিনিধি:
বিএনপি ও বিরোধীদলগুলোরডাকাদ্বিতীয়দফা ৪৮ঘন্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধকুড়িগ্রামেঢিলেঢালাভাবেপালিতহচ্ছে। রবিবার (৫ নভেম্বর) সকাল থেকে অপ্রীতিকরঘটনাএড়াতেপ্রধানপ্রধানসড়কগুলোতে যৌথ বাহিনীটহলশুরুকরেছে। এদিকে সকালেকুড়িগ্রামেরচিলমারী নৌবন্দর থেকে শ্যালো নৌকা ও ফেরী চলাচল স্বাভাবিকরয়েছেবলেজানা গেছে। কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন থেকে দেরীতে ছেড়ে গেছে কুড়িগ্রাম এক্সপ্রেস। তবে লোকাল ও দূর পাল্লারবাসচলাচলশুরুনাহলেওযাত্রীরাঅটোরিক্সাবাসিএনজিতেচলাচলকরছে। দোকানপাট খোলারয়েছে। এই রিপোর্ট লেখাপর্যন্ত কোথাও কোনঅপ্রীতিকরঘটনার খবর পাওয়াযায়নি। অবরোধকালীনসময়ে জেলাবিএনপিবাবিরোধীদলের কোনকার্যক্রম চোখেপরেনি। তবেরবিবারসকালেকুড়িগ্রামে জেলাআওয়ামীলীগ ও ছাত্রলীগশহরেঅবরোধবিরোধীমিছিল বেরকরে।
চিলমারী নৌবন্দরেরবিআইডব্লিউটিসি’রম্যানেজারপ্রফুল্ল চৌহানজানান, সকাল থেকে নৌবন্দর থেকে রৌমারীরউদ্দেশ্যে যাত্রীনিয়ে ফেরী চলে গেছে।
এদিকে জেলানির্বাহীম্যাজিস্ট্রেটেরতত্ত্বাবধানেসহকারিকমিশনার ও এক্সিকিউটিভম্যাজিস্ট্রেট মো. নাহিদুলহকের নের্তৃত্বে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারবাহিনীরসমন্বয়ে গঠিত যৌথবাহিনীসকাল ৮টা থেকে প্রধানপ্রধানসড়কপ্রদক্ষিণকরছে।
জেলাশহরে যৌথবাহিনীরটিমে ৩প্লাটুন বিজিবি, ২ সেকশনর‌্যাব, ১ সেকশনপুলিশ ও আনছারেরএকটি দল অংশগ্রহনকরছে। জেলাপুলিশবিভাগ থেকে অতিরিক্ত পুলিশসুপার (ক্রাইম এন্ড অপারেশন) মো. সাজ্জাদ হোসেন, রংপুর র‌্যাব-১৩ এর ডেপুটিএ্যাসিস্টেন্স ডিরেক্টর মো. নুরুলআমিন, বিজিবি থেকে কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নেরনায়েকসুবেদারআব্দুর রাজ্জাক, জেলাআনসার ও ভিডিপিকার্যালয়েরসহকারি জেলাকমান্ডেন্ট মো. ইবনুলহকটিমের সাথে রয়েছেন।
সহকারিকমিশনার ও এক্সিকিউটিভম্যাজিস্ট্রেট মো. নাহিদুলহকজানান, বিজ্ঞ জেলাম্যাজিস্ট্রেটেরনির্দেশে কুড়িগ্রামের ৯টি উপজেলায় যৌথ বাহিনীরটহল জোড়দারকরেছে। অবরোধচলাকালীনসময়েঅপ্রীতিকরঘটনাএড়াতেআমরাকাজকরছি। এখনপর্যন্ত কোনঅপ্রীতিকরঘটনার খবর পাওয়াযায়নি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন