বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

আদমদীঘিতে বসত-বাড়ীর বৈদ্যুতিক তার চুরি; আনাগোনা বেড়েছে মাদক সেবীদের

আদমদীঘিতে বসত-বাড়ীর বৈদ্যুতিক তার চুরি; আনাগোনা বেড়েছে মাদক সেবীদের

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
বগুড়ার আদমদীঘিতে বসত-বাড়ীর বৈদ্যুতিক তার চুরির হিড়িক পড়েছে। এতে করে চুরি আতংকে রয়েছেন পৌর শহরের বাসিন্দারা। উপজেলার সান্তাহারে গত এক সপ্তাহের ব্যবধানে পৌর শহরের একই ওয়ার্ডে প্রায় ৭ টি বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। প্রতি রাতেই কারো না কারো বসত বাড়ির বৈদ্যুতিক (সার্ভিস) সংযোগের তার চুরি করছে চোরেরা। মাদক সেবনকারীরা এই চুরির সাথে জড়িত থাকতে পারে বলে এলাকা বাসীর ধারনা। এ ঘটনায় ভুক্তভোগী তুহিন ইসলাম সান্তাহার পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ মে থেকে সান্তাহার পৌর শহরের ৪ নং ওয়ার্ডে প্রতিনিয়ত বাসা বাড়ির বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। তারই ধারাবাহিকতায় গত ২৯ মে অভিযোগকারী তুহিনের বাড়ির তার চুরি করে নিয়ে যায় চোরেরা। সর্বশেষ গত ৩০ মে মৃত সালাম তালুকদারের বাড়ির দুটি সংযোগ তার চুরি হয়। এ ঘটনায় চুরি আতংক বিরাজ করছে শহরের ওই এলাকায়। এসব চুরির ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। ভুক্তভোগীরা থানায় কোন অভিযোগ না জানিয়ে নিজেরাই আবার সংযোগ লাগিয়ে নিচ্ছেন। এ কারণে পুলিশ চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।
অভিযোগকারী তুহিন ইসলাম বলেন, গত কয়েক দিন আগে থেকেই এলাকায় বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটছে। আমার বাড়ির সংযোগ তারও চুরি হয়েছে। এছাড়াও একই ওয়ার্ডের মিশন স্কুল পাড়ার বাচ্চু মন্ডল, মৃত বুলু হোসেন, স্বপ্না বেগমসহ এলাকার আরও অন্যান্য বাড়ির বৈদ্যুতিক সংযোগ তার চুরি হয়ে আসছে। চোরেরা গত কয়েকদিন যাবত বৈদ্যুতিক খুটি থেকে বাড়ির মিটার পর্যন্ত সংযোগ তার চুরি করছে। এলাকায় মাদকাসক্ত ব্যক্তিদের চলাচল বৃদ্ধি পেয়েছে। আমি লিখিত অভিযোগ দিয়েছি। এবং তার অনুলিপি বিভিন্ন জায়গায় পাঠিয়ে দিয়েছি। ােভ প্রকাশ করে শহরের আরেক বাসিন্দা সামস মহিউদ্দিন হীরা বলেন, গত কয়েক দিন থেকেই আমাদের এলাকার কয়েকজনের বাড়ির তার চুরি হয়ে যায়। আমার বাড়ির তারও চুরি করেছে চোরেরা। তারা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে গেছে। এখন প্রতিদিনই কোনো না কোনো বাড়ির তার চুরির ঘটনা শোনা যাচ্ছে। এছাড়া এলাকায় মাদক সেবীদেরও চলাচল বৃদ্ধি পেয়েছে।
সান্তাহার নাগরিক কমিটির সাধারন সম্পাদক গোলাম আম্বিয়া লুলু বলেন, মাদক মরণ নেশা। মাদক সেবীরা নেশার টাকার জন্য এই চুরির ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তাই এখনই মাদক বিক্রেতা ও মাদক সেবীদের আইনের আওয়াতায় আনা প্রয়োজন। নচেৎ চুরি ছিনতায়সহ সমাজে বিভিন্ন অপরাধ প্রবণতা দিনদিন আরো বেড়ে যাবে।
বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকোর) সান্তাহার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, বৈদ্যুতিক সংযোগ তার চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। বিভিন্ন এলাকায় তার চুরির ঘটনা ঘটছে। চুরির বিষয়ে আপনারা কোন ব্যবস্থা নিতে পারবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাস্তার পাশ থেকে আমাদেরই একাধিক ট্রান্সফরমার চুরি হয়ে যাচ্ছে। এসব বিষয়ে আমরা আদমদীঘি থানায় একাধিক জিডি করেছি। কিন্তু কোন সুরাহ হচ্ছেনা। তবে ভুক্তভোগীরা সংযুক্তি এবং সিল ফি দিলে আমরা আবার সংযোগ লাগিয়ে দিব।
এ বিষয়ে সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেদোয়ানুর রহিম বলেন, বৈদ্যুতিক তার চুরির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার চুরি রোধে শহরে টহল পুলিশ বৃদ্ধি করা হয়েছে। আশা করি আমরা খুব দ্রুতই এসব চোরদের আটক করে আইনের আওয়াতায় আনতে সক্ষম হব।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন