রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বগুড়ার নন্দীগ্রামে গড়ে উঠছে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড নামে বিশাল গরুর ফার্ম

বগুড়ার নন্দীগ্রামে গড়ে উঠছে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড নামে বিশাল গরুর ফার্ম
 জিল্লুর রয়েল,  নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রামে গড়ে উঠছে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড নামে বিশাল একটি গরুর ফার্ম। নন্দীগ্রাম উপজেলা সদর থেকে ২ কিলোমিটার উত্তরে ভাটগ্রাম ইউনিয়নের বাদলাশন মোজায় এ ফার্ম গড়ে তোলার উদ্যোগ নেন দেশের বিশিষ্ট শিল্পপতি এম কায়সার রহমান।
বাদলাশন মৌজার ১২৬ বিঘা পরিমাণ জমি বিভিন্ন জনের নিকট থেকে উচ্চমূল্যে ক্রয় করে তিনি কোয়ালিটি লাইভস্টক লিমিটেড নামে গরুর ফার্ম গড়ে তুলছেন। যার কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এ ফার্মে ৪ হাজার গাভী ও ষাঁড় পালন করা হবে। এ ফার্মে প্রতিদিন ১ হাজার লিটার গাভীর দুধ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সেই দুধ এলাকায় এবং এলাকার বাহিরেও সরবরাহ করা হবে। ছাড়াও আমিষের চাহিদা পূরণে নিয়মিত গরুর মাংস বিক্রয় করা হবে।
কোয়ালিটি লাইভস্টক লিমিটেডের ফার্ম ইনচার্জ বেনজীর আহমেদ জানান, সকল নিয়মনীতি অনুস্মরণ করে এ ফার্ম গড়ে তোলা হচ্ছে। চলতি বছরের জুলাই মাস থেকে এ ফার্ম নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের মাঝামাঝি বা শেষের দিকে এ ফার্ম নির্মাণ কাজ শেষ হবে। তারপরেই গাভী ও ষাড় পালন শুরু করা হবে। এর পাশাপাশি নিয়মিত গাভীর দুধ ও গরুর মাংস বিক্রয় হবে। ফার্মটি স্থাপন হওয়ায় এই এলাকার ২০০ বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ভাটগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ জানান, ভাটগ্রাম ইউনিয়নে কোয়ালিটি লাইভস্টক লিমিটেডের গরুর ফার্ম স্থাপন করার উদ্যোগকে আমি স্বাগত জানাই। এমন একটি ফার্ম স্থাপন হওয়ার কারণে এলাকার অনেক বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি হবে। এর পাশাপাশি এই এলাকায় ভালো মানের গাভীর দুধ ও গরুর মাংস পাওয়া যাবে।
স্থানীয়দের সাথে কথা বললে তারা বলেন আমাদের বাদলাশন গ্রামে এত বড় একটি গরুর ফার্ম স্থাপন করায় আমরা খুশি হয়েছি।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন