শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে এক যুগ ধরে বন্ধ থাকা সড়ক চলাচলের জন্য খুলে দিলেন ইউএনও  

ফুলবাড়ীতে এক যুগ ধরে বন্ধ থাকা সড়ক চলাচলের জন্য খুলে দিলেন ইউএনও  
ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিরোধ নিষ্পত্তি করে এক যুগ ধরে বন্ধ থাকা ১৫০ মিটার গ্রামীন সড়ক চলাচলের জন্য খুলে দিলেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও)। বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ নিজে উপস্থিত থেকে অবরুদ্ধ  সড়কটি স্থানীয়দের চলাচলের জন্য খুলে দেন।
জানা গেছে, বড়ভিটা ইউনিয়নের বড়লই বালাতাড়ি এলাকার  আশরাফুল আলম ও আব্দুল মজিদের মধ্যে বাড়ীর সীমানা নিয়ে বিরোধের কারণে এক যুগ ধরে ১৫০ মিটার দীর্ঘ ওই সড়কটি টিনের বেড়া দিয়ে বন্ধ করে রাখা হয়। সড়কটি বন্ধ হওয়ার কারনে এলাকার শতশত মানুষ বিকল্প সড়ক দিয়ে প্রায় ৩ কিলোমিটার ঘুরে খরিবাড়ী হাট, আমসা বাজার, বড়লই বাজার ও বড়ভিটাসহ ফুলবাড়ী সদরে যাতায়াত করে আসছেন।
সম্প্রতি সময়ে সড়কটি উন্মুক্ত করার জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্থানীয়রা আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে স্থানীয়দের দুর্ভোগ লাঘব করতে উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ প্রাণকৃষ্ণ দেবনাথকে সাথে নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, সচেতন মানুষ ও বিবাদমান দুই পক্ষের সাথে তিন দিন বৈঠক করে বুধবার বিকালে রিরোধ নিষ্পত্তি করেন। পরে বিবাদমান দুই পক্ষের জমির সীমানা ঠিকঠাক করে সড়কের উপর দেয়া টিনের বেড়া সরিয়ে দেন।এরপর সড়কে মাটি ভরাট করে দুই পাশে প্রায় ৬০ টি ফলের গাছ লাগানো হয়।
স্থানীয় আবদার আলী ও আব্দুল আজিজ জানান, সড়কটি বন্ধ থাকায় আমরা অনেকদুর ঘুরে যাতায়ত করতাম। এখন ইউএনও মহোদয় সড়কটি খুলে দেয়ায় আমাদের কষ্ট দুর হলো। এজন্য আমরা তার কাছে কৃতজ্ঞ থাকব।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আমমেদ বলেন, দীর্ঘ দিনের বিরোধ নিষ্পত্তি করে ওই এলকার ৩০-৪০ টি পরিবারসহ শতশত মানুষের চলাচলের কষ্ট লাঘব করতে পেরে আমার খুবই ভাল লাগছে। খুব অল্প সময়ের মধ্যে কাচা সড়কটি পাকা করণের ব্যবস্থা করা হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন