রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

ফকিরহাটে অবশেষে স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন চালু হয়েছে

ফকিরহাটে অবশেষে স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে মেশিন চালু হয়েছে

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :
বাগেরহাটের ফকিরহাটে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (সরকারি হাসপাতাল) এর এক্স-রে মেশিন চালু করা হয়েছে। এতে রোগীদের অনেক সুবিধা হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এক্স-রে মেশিন থাকলেও এখানে এক্স-রে টেকনোলজিষ্ট নিয়োগ না থাকায় দীর্ঘদিন বন্ধ ছিল। গত ৮ অক্টোবর সুদেব হালদার নামে একজন এক্স-রে টেকনোলজিষ্ট নিয়োগ পাওয়ায় পুনরায় এটা চালু করা হয়েছে। এখন থেকে রোগীরা সরকারি মূল্যে এখান থেকে এক্স-রে করতে পারবেন।
হাসপাতালে আসা কয়েকজন রোগী ও রোগীর পরিবার জানান, হাসপাতালে এক্স-রে মেশিন চালু হওয়ায় অনেক উপকার হয়েছে। বিশেষ করে দরীদ্র রোগীদের জন্য অনেক সুবিধ হয়েছে। এতোদিন কারো এক্সরে করাতে হলে বিভিন্ন কিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে বেশী টাকা দিয়ে এক্স-রে করাতে হতো। এখন থেকে সরকারি মূল্যে কম খরচে হাসপাতাল থেকে এক্স-রে করাতে পারবেন বলে জানান তারা।
ফকিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম মফিদুল ইসলাম বলেন, বর্তমানে যে মেশিনটি চালু করা হয়েছে সেটি এনালক এক্স-রে মেশিন। তবে উপজেলা হেলথ কেয়ার ডিজি এইচ এস বরাবরে ডিজিটাল সি, আর মেশিনের জন্য চাহিদা পত্র পাঠানো হয়েছে। সি. আর মেশিন পেলে এখানে ডিজিটাল মেশিনে এক্স-রে করা সম্ভব হবে বলে তিনি জানান। #

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন