সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে খোলাহাটি কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

পার্বতীপুরে খোলাহাটি কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

সোহেল সানী :
দিনাজপুরের পার্বতীপুর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে খোলাহাটি কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং একই কলেজের অধ্যক্ষ মোঃ মবিদুল ইসলাম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন। জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে খোলাহাটি কলেজের ফলাফল, শিক্ষকদের যোগ্যতা, অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, আইসিটি দক্ষতা, পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় খোলাহাটি কলেজকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও এ কলেজের অধ্যক্ষকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করা হয়। এর আগে ২০২২ সালে মোঃ মবিদুল ইসলাম কলেজ পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন। এসএসসি ও এইচএসসিসহ সব পাবলিক পরীক্ষার ফলাফল, সহ-শিক্ষা কার্যক্রম, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে। কলেজ অধ্যক্ষ মোঃ মবিদুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, মুক্তি যুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দক্ষ জনশক্তি গড়ে তোলা আমাদের লক্ষ্য।
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করে উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই করে ক্যাটাগরি অনুযায়ী সেরা নির্বাচিত করে উপজেলা প্রশাসনের মনোনীত বোর্ড। আজ শনিবার দুপুরে (২ ডিসেম্বর) উপজেলা হলরুমে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে খোলাহাটি কলেজ (কলেজ পর্যায়), ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ (বিদ্যালয় পর্যায়), পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ (কারিগরি পর্যায়) ও ভবানীপুর ইলামিয়া কামিল মাদ্রাসাকে (মাদ্রাসা পর্যায়) নির্বাচিত করা হয়।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল বলেন, প্রতি বছরের মতো এবারো জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করা হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন