রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিশ্ব এইডস দিবস উপলক্ষে নড়াইলে আলোচনা সভা অনুৃষ্ঠিত

 

ফরহাদ খান, নড়াইল

বিশ্ব এইডস দিবস উপলক্ষে নড়াইলে আলোচনা সভা অনুৃষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন অফিসের আয়োজনে রোববার (৩ ডিসেম্বর) দুপুরে সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাক্তার সাজেদা বেগম পলিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন-আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, পরিবার পরিকল্পনা বিভাগ নড়াইলের উপ-পরিচালকের এ কে এম সেলিম ভূঁইয়া, নড়াইল জেলা হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার মুন্সী আসাদুজ্জামান টনি, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, নড়াইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুব্রত কুমার, ডাক্তার আবুল খায়ের মিরাজ, ডাক্তার শুভাশিস বিশ্বাস, ডাক্তার আসিফ আকবর, পুলিশ পরিদর্শক নাজমুল, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সিভিল সার্জন অফিসের নাজমুল ইসলাম, পল্লী চিকিৎসকসহ সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তারা।

বক্তারা বলেন, ধর্মীয় অনুশাসন, প্রচার-প্রচারণা ও গণসচেতনতা এইডসের ঝুঁকি থেকে রক্ষা করবে। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে এইডস রোগের ভয়াবহতা সম্পর্কে আলোচনা করতে হবে। এছাড়া টেলিভিশন, পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যম এবং পাবলিক প্লেসে (লোকালয়) প্রচারণা বাড়াতে হবে। এইডস থেকে কীভাবে দুরে থাকা যায়, সে সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে। এছাড়া যেসব এলাকা থেকে নারী ও শিশুরা পাচারের শিকার হয়ে ভারতসহ বিভিন্ন দেশে যাচ্ছেন; সেই সব অঞ্চলগুলোতে এইডসের ঝুঁকি থেকে যাচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। এবারের প্রতিপাদ্য ছিল-‘কমিউনিটির আমন্ত্রণ, এইডস হবে নিয়ন্ত্রণ’।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন