সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

দিনাজপুরে যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে দুই দিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন 

দিনাজপুরে যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে দুই দিন ব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন 
মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ”
দিনাজপুরে যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের  লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরন প্রকল্পের অর্থায়নে ব্রি কম্প্যাক্ট রাইসমিল ও ব্রি মিনি হলার মেশিনের প্রায়োগিক মাঠ পরীক্ষন এবং কৃষিযন্ত্র, চালনা, মেরামত ও রক্ষণাবেক্ষণের উপর যন্ত্রচালক ও মেকানিকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।
 বৃহস্পতিবার ( ১৪ ডিসেম্বর)  দুপুর ১২ টায় দিনাজপুর সদর উপজেলার গোপালগঞ্জ বাজারের সালাম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ দিনাজপুরের   সহযোগিতায় ফার্ম মেশিনারি এন্ড পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগ ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে এই প্রশিক্ষনের  আয়োজন করা হয়।
প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালযয়ের প্রফেসর ডক্টর মোশাররফ হোসেন,  মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয়
প্রধান এফএমপিএইচটি বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্র ডঃ মোঃ দূররুল হুদা, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ডঃ মুহাম্মদ মোফাজ্জল হোসেন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক এসএফএমআরএ ডক্টর এ কে এম সাইফুল ইসলাম ।  উপ-পরিচালক প্রশাসন  ইমরান হোসেন । প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও এফএমপিএইচটি বিভাগ ডঃ মুহাম্মদ গোলাম কিবরিয়া মিয়া । বাংলাদেশ  ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় প্রধান রংপুর ডঃ মুহাম্মদ রাকিবুল হাসান। প্রফেসর ডক্টর  সাজ্জাদ হোসেন ও প্রফেসর ডঃ মোঃ সিদ্দিকুর রহমান, মোঃ আরাফাত উল্লাহ খান বৈজ্ঞানিক কর্মকর্তা বাংলাদেশ  ধান গবেষণা ইনস্টিটিউট, রাফেদ উল ইসলাম ব্যাবস্থাপনা পরিচালক উত্তরণ ইঞ্জিনিয়ারিং। গোপালগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোহেল রানা সহ দিনাজপুরের বিভিন্ন এলাকা থেকে অর্ধশতাধিক কৃষক  ও  ধানের মিল চাতাল ব্যবসায়ীরাও এই প্রশিক্ষন গ্রহন করেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন