সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শ্রীমঙ্গল বিট্রিশ বাংলা কেমিক্যাল এর পরিচালক আফিয়া আদমজী সিআইপি নির্বাচিত

শ্রীমঙ্গল বিট্রিশ বাংলা কেমিক্যাল এর পরিচালক আফিয়া আদমজী সিআইপি নির্বাচিত
এম.মুসলিম চৌধুরী,শ্রীমঙ্গল/মৌলভীবাজা:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল বিট্রিশ বাংলা কেমিক্যাল এর পরিচালক ও শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী আজমীর ময়দার মিলের স্বত্তাধিকা নাঈম আদমজীর চাচী যুক্তরাজ্য প্রবাসী আফিয়া আদমজী সিআইপি নির্বাচিত হয়েছেন।
শনিবার সকালে প্রবাসী দিবসে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তার হাতে সিআইপি পদক তুলে দেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি।
নাঈম আদমজী জানান, তাঁর চাচী আফিয়া আদমজী দেশে ও প্রবাসে উভয় দেশেই ব্যবসা করছেন। তিনি দেশের জন্য প্রচুর বৈদেশিক মুদ্রা প্রেরণ করছেন। এর প্রেক্ষিতে বাংলাদেশের শিল্প ক্ষেত্রে ‘সরাসরি বিনিয়োগকারী অনাবাসী বাংলাদেশী ক্যাটাগরি’তে এ বছর  সিআইপি পদকে ভুষিত করা হয় আফিয়া আদমজীকে।
জানাযায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়  ২০২৩ সালের জন্য ৫৯ জন প্রবাসী বাংলাদেশিকে রেমিট্যান্স ক্যাটাগরিতে সিআইপি ঘোষণা করে এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক হিসেবে আরও ১০ জনকে সিআইপি নির্বাচিত করে। উভয় ক্যাটাগরিতে মোট ৬৯ জন সিআইপি নির্বাচিত করা হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে নির্বাচিত সিআইপিদের (এনআরবি) সরকার অনুমোদিত পরিচয়পত্র, গাড়ির স্টিকার ও সচিবালয়ে প্রবেশের জন্য পাস দেয়া হয়। এছাড়াও সিআইপি কার্ডের মেয়াদ থাকাকালীন সময়ে তারা দেশ-বিদেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অংশনেয়ার অগ্রাধিকার পান, জাতীয় গুরুত্বপূর্ণ দিবসগুলোতে বিদেশে থাকা বাংলাদেশ মিশন আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রণসহ সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাাধিকার ভিত্তিতে টিকিট এবং হোটেল-রেস্তোারাঁ, হাসপাতালে চিকিৎসা ও আইনি সহায়তায় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন