শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের ৫০ হাজার টাকা জরিমানা 

ফুলবাড়ীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ট্রাক্টর মালিকের ৫০ হাজার টাকা জরিমানা 

 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শেখ হাসিনা ধরলা সেতুর দক্ষিণ পাশে ধরলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একটি ট্রাক্টর জব্দ করে মালিকের ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত মঙ্গলবার রাতে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রাক্টরটি জব্দ করেন।
 জানা গেছে, দীর্ঘদিন থেকে শেখ হাসিনা ধরলা সেতু এলাকায় একটি বালু ব্যবসায়ী সিন্ডিকেট শতশত ট্রাক্টরের মাধ্যমে ধরলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা চালিয়ে আসছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানের খবর পেয়ে কয়েকটি ট্রাক্টর পালিয়ে গেলেও কুড়িগ্রাম সদর উপজেলার ঠিকাদার পাড়া এলাকার মৃত আইন উদ্দিনের ছেলে সিরাজুল ইসলামের ট্রাক্টর টি জব্দ করে থানায় নিয়ে আসে ভ্রাম্যমাণ আদালত।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিব্বির আহমেদ জানান, ২০১০ সালের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ৪ ও ১৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে বুধবার বিকালে ট্রাক্টর টি ছেড়ে দেয়া হয়েছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন