বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

যেমন হতে পারে কিউইদের বিপক্ষে টাইগারদের একাদশ

যেমন হতে পারে কিউইদের বিপক্ষে টাইগারদের একাদশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : প্রাপ্তি-অপ্রাপ্তির বছর ২০২৩ এর শেষ সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই ঘটনাবহুল এই বছরকে বিদায় জানাবে বাংলাদেশ। তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আজ। বুধবার নেপিয়ারে বাংলাদেশ সময় দুপুর বারোটায় কিউইদের মোকাবেলা করবে টাইগাররা।

সবশেষ এই নেপিয়ারেই কিউইদের বিধ্বস্ত করেছিল বাংলাদেশ। তাই আত্মবিশ্বাসের চূড়ায় থেকেই মাঠে নামবে নাজমুল হোসেন শান্তরা। ফরম্যাটের বদল হলেও ভাল কিছু করতে নিশ্চয়ই চাইবে টিম বাংলাদেশ। তবে আলোচনায় কেমন হতে পারে টাইগারদের প্রথম টি-টোয়েন্টির একাদশ।

ধারণা করা হচ্ছে শেষ ওয়ানডের একাদশ থেকে প্রথম টি-টোয়েন্টিতে বদল আসতে পারে দুইটি। সেক্ষেত্রে ওপেনিংয়ে দেখা যাবে সৌম্য সরকার এবং লিটন দাসকে। তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত, চারে দেখা যেতে পারে তাওহীদ হৃদয়কে। দলের জয়ের জন্য এই চারজনের ব্যাটের দিকে বিশেষ নজর থাকবে ভক্তদের। বিশেষ করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রাখা সৌম্য ঠিক কতটা জ্বলে উঠবেন তারই অপেক্ষা টিম ম্যানেজমেন্টের। মিডল অর্ডারে কিছুটা তরুণদের উপরেই ভরসা রাখতে হবে বাংলাদেশকে। পাঁচে আফিফ হোসেন আর ছয়ে শামীম হোসেনকে দেখা যেতে পারে আজকের ম্যাচের জন্য। ফিনিশার রোলে শামীমের পাশাপাশি থাকবেন মেহেদী হাসান মিরাজ। আটে থাকবেন লেগস্পিনার রিশাদ হোসেন। শেষদিকে বড় শটের জন্যেও রিশাদের উপর নির্ভর করবে বাংলাদেশ। এছাড়া নয়, দশ এবং এগারোতে দেখা যাবে তিন বিশেষজ্ঞ পেসারকে। থাকবেন যথাক্রমে মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলামরা। আগের ম্যাচে এই পেসারদের কল্যাণেই নিউজিল্যান্ডকে ধরাশায়ী করেছিল বাংলাদেশ। আস্থার জায়গা থেকে তাই তাদের সরাতে চাইবেন না কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড:

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন