শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নিশাঙ্কা ও মেন্ডিসকে সাজঘরে ফেরালেন শরিফুল

নিশাঙ্কা ও মেন্ডিসকে সাজঘরে ফেরালেন শরিফুল

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ৩৪ রানের মাথায় প্রথম ব্রেুক থ্রু উপহার দিয়েছিলেন হাসান মাহমুদ। এরপর উইকেটে বেশ ভালোভাবেই থিতু হয়ে যান পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস। নিঃসন্দেহে বর্তমান সময়ে দুই সেরা ব্যাটার শ্রীলঙ্কার তারা। এই জুটি নিজেদের সেভাবেই প্রমাণ করতে শুরু করে। যদিও বাংলাদেশের ফিল্ডারদের মিস ফিল্ডিং তাদের ভালো করার পেছনে অনেকটাই অবদান রাখছিল।

 

শেষ পর্যন্ত পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিসের ভয়ঙ্কর হয়ে ওঠা জুটিকে ভাঙতে সক্ষম হলেন পেসার শরিফুল ইসলাম। ২৪তম ওভারের দ্বিতীয় বলে শরিফুলের বলে এলবিডব্লিউ আউট হলেন পাথুম নিশাঙ্কা। ৬০ বল খেলে ৪০ রান করেন তিনি। ৫টি বাউন্ডারির মারও মারেন তিনি।

এরপর হাফ সেঞ্চুরি করা কুশল মেন্ডিসকেও উইকেটে বেশিক্ষণ থাকতে দিলেন না শরিফুল ইসলাম। ৭৩ বল খেলে ৫০ রান করার পর মেন্ডিসকে তাসকিন আহমেদের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন বাঁ-হাতি এই পেসার।

 

এ প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার রান, ২৫.৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১৭। সাদিরা সামারাবিক্রমা ব্যাট করছেন ৩ রান নিয়ে।

 

এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকেই দুর্দান্ত বোলিং করছিলেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। তাসকিনের প্রথম তিন-চারটি বল তো চোখেই বল দেখছিলো না লঙ্কান ওপেনাররা। এলবিডব্লিউ আউটও হয়েছিলেন পাথুম নিশাঙ্কা। যদিও ডিআরএস নিয়ে বেঁচে যান তিনি।

 

ওই সময় আউট না হয়ে বাংলাদেশের বোলারদের ওপর চড়ে বসার চেষ্টা করেন লঙ্কান দুই ওপেনার। যে কারণে দেখা গেলো, ৫.৩ ওভার পর্যন্ত ৩৪ রানের জুটি গড়ে ফেলেন তারা। কিন্তু হাসান মাহমুদ এসেই ব্রেক থ্রুটা এনে দিলেন। নিজের করা দ্বিতীয় ওভারেই দিমুথ করুনারতেœকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন