বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড শুরু

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের প্রবেশপত্র ডাউনলোড শুরু

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় ধাপে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তারা আজ শনিবার (২৭ জানুয়ারি) থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এ প্রবেশপত্র ডাউনলোড করা যাচ্ছে।

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী, ময়মনসিংহ বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা হবে। এ তিন বিভাগের ২২টি জেলা শহরে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলবে। এরই মধ্যে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করতে বলা হয়েছে।

জানা গেছে, http://admit.dpe.gov.bd/-লিংক থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ইউজার আইডি ও পাসওয়ার্ড এবং এসএসসি বা সমমানের রোল, পাসের সন ও বোর্ডের নাম দিয়েও ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা আগে সকাল সাড়ে ৮টায় প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে।

 

এর আগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্যকোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস, জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) ছাড়া কোনো ধরনের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা অন্যকোনো কার্ড বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবেন না প্রার্থীরা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন