শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

খানসামায় আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব

খানসামায় আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব

 

মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি; দিনাজপুরের খানসামা আইএফআইসি ব্যাংকের উপশাখার উদ্যোগে আয়োজিত হয়েছে ব্যতিক্রমি আয়োজন প্রতিবেশী উৎসব। শীতকালিন হরেক রকম পিঠার সমারোহে ব্যাংকের গ্রাহক, শুভাকাংঙ্খিসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে এ উৎসব। মৌসুমী বাহারি রঙ্গের পিঠার ভিন্ন চিত্র ফুটে উঠে ব্যাংকের ভেতরে।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) সকাল থেকে ব্যাংক কার্যালয়ে এ উৎসবের আয়োজন করা হয়। যাতে স্থান পায় চিতই পিঠা, পাটিসাপটা, নারিকেল পিঠা, জামাই পিঠা, ডালের পিঠা, তেলের পিঠা, নানা ধরনের মোওয়াসহ বিভিন্ন স্বাদের দেশীয় পিঠা।

পিঠা উৎসবে উপস্থিত ছিলেন, আইএফআইসি ব্যাংকের খানসামা উপশাখার অফিসার ইনচার্জ মো. শাহীন আলী, ট্রানজেকশন সার্ভিস অফিসার মো. জুবায়ের হাসান, খানসামা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাসুদ রানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী। পিঠা উৎসবে আগত অতিথিরা পিঠা পরিচিতি ও সংক্ষিপ্ত আলোচনা হয়। পরে সকলের মাঝে পিঠা আপ্যায়ন করা হয়।

প্রতিবেশী উৎসব দেখতে আসা শিক্ষক সুবোধ রায় বলেন, ‘কালের বিবর্তনে হারিয়ে গেছে অনেক কিছুই। আবহমান বাংলার ঐতিহ্য ফিরে পেলাম বহু বছর পর। দেখে খুব ভাল লাগল। আর পিঠার স্বাদ অসাধারণ। এ রকম আয়োজন সচরাচর দেখা যায় না। এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে বলে আমি মনে করছি।’

ট্রানজেকশন সার্ভিস অফিসার মো. জুবায়ের হাসান জানান, ‘গ্রাম বাংলা ঐতিহ্যের সাথে মিশে আছে মৌসুমী পিঠা উৎসব। সম্মানিত গ্রাহকদের পিঠা প্রদর্শন ও আপ্যায়নের মাধ্যমে গ্রাম বাংলার ঐতিহ্যকে মনে করিয়ে দিতে আমাদের এই আয়োজন। পরবর্তী দিনগুলোতে আমাদের আয়োজন অব্যাহত থাকবে।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন