বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

চেয়ারম্যান জাহাঙ্গীরের নেতৃ্ত্বে ২৩৭৭টি গাছ কর্তনের অভিযোগ

চেয়ারম্যান জাহাঙ্গীরের নেতৃ্ত্বে ২৩৭৭টি গাছ  কর্তনের অভিযোগ
গাইবান্ধাঃ  জেলার পলাশবাড়ীর উপজেলার ৯ নং হরিনাথপুর ইউনিয়নে পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে থেকে তালুকজামিরা লিচুর ভিটা পর্যন্ত রাস্তার দুই পাশে ইউক্লিপটাস গাছ সহ অন্যান্য গাছ মিলে প্রায় ২৩৭৭টি গাছ চেয়ারম্যানের নেতৃত্বে কাটা হচ্ছে।
 জানা যায়, ৮/৯ তারিখে  গাছ গুলি কাটা হচ্ছে। জমির মালিকদের ক্ষতি পুরণ দেওয়ার কথা থাকলেও দেওয়া হয়নি। নিলামের কাগজ পত্রের ব্যাপারে ৩ নং ওয়ার্ড সদস্য মাসুদ কে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। গাছ কাটার দায়িত্বে থাকা হারুন ও মোকলেছ এর সাথে কথা বললে তারা কেউ দরপত্রের  কাগজ দেখাতে পারেননি।  তারা জানান, সব কিছু ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম  জানেন। এব্যাপারে চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সাথে মুঠোফোনে বহুবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। গাছ কর্তনের বিষয়ে উপজেলা দরপত্র আহবায়ক  কমিটির সভাপতি যুবউন্নয়ন কর্মকর্তা  ও ইউপি সচিবের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, ” “আমরা দরপত্রের ব্যাপারে তেমন কিছুই জানি না।”
এই বিষয়টি পলাশবাড়ীতে অনুষ্ঠিত জেলাপ্রশাসক নাহিদ রসূলের এর মতবিনিময় সভায় সাংবাদিকগণ উত্থাপন করলে, তিনি সংক্ষুব্ধ ব্যক্তিদের জেলা প্রশাসক বরাবর আবেদন করতে বলেন। জেলা প্রশাসক আশ্বাস প্রদান করে বলেন, অভিযোগটির যথাযথ তদন্ত সাপেক্ষে  ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন