শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ডোমারে  ড্রেনের ময়লা পানির দুর্গন্ধে জনদুর্ভোগ। 

ডোমারে  ড্রেনের ময়লা পানির দুর্গন্ধে জনদুর্ভোগ। 

 

রবিউল হক রতন,, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:
 ডোমারে ড্রেনের  দূদুর্গন্ধযুক্ত  ময়লা পানি রাস্তায় আসায়  দুর্ভোগে পরেছে সাধারণ মানুষ ।  কয়েক বছর ধরে ড্রেন সংস্কারের উদ্বেগ নেয়নি ভোগডাবুড়ী  ইউনিয়ন পরিষদ ।
সরেজমিনে গিয়ে দেখা যায়,  উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের   চিলাহাটি বাজারে এক সপ্তাহ থেকে ড্রেনের ময়লা পানি জমে থাকায় সীমাহীন দুর্গন্ধে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। দীর্ঘ কয়েক বৎসর থেকে ট্রেনগুলি সংস্কারের অভাবে পানি নিষ্কাশন না হওয়ায় ড্রেনের পানি ফুলে বাজারে রাস্তাটি ময়লা পানি দিয়ে ভরে যায়। দুর্গন্ধযুক্ত ময়লা পানি পেরিয়ে হাট-বাজার করতে আসা সর্বস্তরের মানুষজন সহ ব্যবসায়ীরা চরম ভোগান্তিতে পড়লেও সংস্কারে উদ্যোগ নেয়নি কেউ। নিরুপায় হয়ে আবর্জনা যুক্ত ময়লা পানি পেরিয়ে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ হাট বাজার করতে আসা মানুষদের চলাচল করতে হচ্ছে।। এই পানি পেরিয়ে মুসল্লিদের মসজিদে নামাজ আদায় করতে হয়। ময়লা যুক্ত পানির পাশে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিকিকিনি করে আসছে অনেকেই। এ সমস্ত ব্যবসায়ীরা জানেন না স্বাস্থ্যসম্মত পরিবেশ কাকে বলে। স্থানীয় ব্যবসায়ী ও বাজারের লোকজন বলেন, নিয়মিত বাজারের ড্রেনগুলি পরিষ্কার না করায় ড্রেনগুলি আবর্জনা দিয়ে বন্ধ হওয়ায় পানি নিষ্করন হতে পারছে না। হোটেলের পচাবাসী খাদ্যদ্রব্যর ময়লা পানি সহ আশপাশের বাড়ির টয়লেট বাথরুমের ময়লা পানি ড্রেনে এসে পড়ে। এই সমস্ত পানি গুলি নিষ্করণ হতে না পেরে ময়লাযুক্ত পানি বাজারের রাস্তা ভরে যায়।
অনেকের অভিযোগ থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ থেকে অদ্যবধি কোন পদক্ষেপ নেওয়া হয়নি, ফলে স্থানীয় ব্যবসায়ী,, বাজার করতে আসা সাধারণ জনতা, মসজিদের মুসল্লীদের  দুর্ভোগের কবলে পড়তে হয়। চিলাহাটি বাজারের ড্রেনগুলি অতি পুরাতন ও সংকীর্ণ হাওয়ায় পানি নিষ্কাশন হতে পারছে না ।
ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম কালু বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। বরাদ্দ পেলে ড্রেনগুলি জরুরী ভিত্তিক সংস্কার করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার পুবন আক্তার বলেন, জরুরী ভিত্তিক চিলাহাটি বাজারের ড্রেনগুলি সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে। যাহাতে জনসাধারণ এ দুর্ভোগের হাত থেকে রেহাই পায়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন