মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পীরগঞ্জে বর্নাঢ্য আয়োজনে নারী দিবস পালন

পীরগঞ্জে বর্নাঢ্য আয়োজনে নারী দিবস পালন

 

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা এ শ্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যে দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ পালিত হয়েছে।
দিবসের কর্মসূচিতে ছিল র‌্যালী, আলোচনা সভা, ক্ষুদ্র ঋণ বিতরণ ও প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ কর্মসুচী । এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে নারীর সম অধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শেষ হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভুমি) ত্বকী ফয়সাল তালুকদার। উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে অনুষ্ঠিত সভায় আমিরুজ্জামান সুমনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ ফারহানা আফরোজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, সাপ্তাহিক বজ্রকথা পত্রিকার প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা, উপজেলা মহিলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মাহফুজা বেগম।
বক্তারা বলেন, বর্তমান সরকার নারীর মতায়নে সফল হয়েছে। নারীদের আরও উন্নয়নে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। নারীকে পুরুষের পাশাপাশি সামাজিক ও অর্থনৈতিকসহ প্রতিটি কাজে সম্পৃক্ত করতে হবে। সরকারের বিভিন্ন পদপে গ্রহণের ফলে নারীরা সর্বেেত্র এগিয়ে যাচ্ছে। কর্মেেত্র নারীরা মেধা ও যোগ্যতায় অত্যন্ত দতার সঙ্গে কাজ করছে। তৃণমূল পর্যন্ত নারীদের সহযোগিতা দিয়ে যাচ্ছে সরকার। নারীরা আজ ঘরে বসে নেই। শিা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, ও সশস্ত্রবাহিনীসহ সব পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা।
আলোচনা সভা শেষে ১২ জন নারীকে ২৫ হাজার টাকা করে ক্ষুদ্র ঋণ ও ২শত জন প্রশিক্ষনার্থীকে সার্টিফিকেট বিতরণ করা হয়।
সভায় ওয়ার্ল্ড ভিশন, ব্রাক ও এনজিও সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, নারী সংগঠনের সদস্য ও কিশোরী কাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন