শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

রাজারহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রাজারহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উপজেলার সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সহ দোকানপাটে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। সারা দেশের ন্যায় মঙ্গলবার ২৬ মার্চ প্রত্যুষে উপজেলা শহীদ মিনার চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, রাজারহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, জাতীয় পার্টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা সাব-রেজিষ্টার অফিস, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, আনসার ভিডিপি, সিভিল ডিফেন্স, প্রেসক্লাব রাজারহাট, রাজারহাট প্রেসক্লাব, রাজারহাট মডেল প্রেসক্লাব সহ বিভিন্ন মিডিয়া সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এরপর  ঠাটমারী বধ্যভূমি স্মৃতি স্তম্ভে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজারহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় শহীদের আত্মার মাগফেরাত কামনা করে ১মিনিট নিরবতা পালন করে দোয়া অনুষ্ঠিত হয়। সকাল ৮ ঘটিকায় রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ-আনসার ভিডিপি, সিভিল ডিফেন্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন শেষে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।
রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার খাদিজা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন বেগম, থানার অফিসার ইনচার্জ পিপিএম মোস্তাফিজুর রহমান প্রমূখ। শেষে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন