রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দিনাজপুরে ৪টি বিদ্যালয়ে পাস করেনি কেউ

দিনাজপুরে ৪টি বিদ্যালয়ে পাস করেনি কেউ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ৪টি বিদ্যালয় থেকে কেউ পাস করেনি। এই ৪টি বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ২৭ জন।

রোববার (১২ মে) দুপুরে দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মীর সাজ্জাদ আলীর পাঠানো পরিসংখ্যানে এ তথ্য জানা যায়।

বিদ্যালয়গুলো হচ্ছে- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ঘোগোয়া মালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী ১৪ জন, নীলফামীর জেলার ডিমলা উপজেলার শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী দুজন।

কুড়িগ্রাম নাগেশ্বরী উপজেলার পূর্ব সুখতি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী পাঁচজন ও দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার চৌমহনী মডেল উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে শিক্ষার্থী ছয়জন।

এর আগে রোববার সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের কপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। পরে প্রধানমন্ত্রী তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন।

এ বছর গড় পাসের হার ৮৩ দশমিক ০৪ শতাংশ। গতবার পাসের হার ছিল ৮০ দশমিক ৩৯ শতাংশ। অর্থাৎ এ বছর পাসের হার বেড়েছে ২ দশমিক ৬৫ শতাংশ। এ ছাড়া ছাত্রদের পাসের হার ৮১ দশমিক ৫৭ শতাংশ, ছাত্রীদের পাসের হার ৮৪ দশমিক ৪৭।

এসএসসিতে পাসের হারে শীর্ষে রয়েছে যশোর বোর্ড। এ বোর্ডে পাসের হার ৯২ দশমিক ৩২ শতাংশ। আর সর্বনিম্ন পাসের হার সিলেট বোর্ডে। এ বোর্ডে পাসের হার ৭৩ দশমিক ৩৫ শতাংশ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন