বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পাঁচবিবিতে বারোয়ারী মন্দিরে ৩২ প্রহর ব্যাপী মাহানাম যজ্ঞানুষ্ঠান শুরু

পাঁচবিবিতে বারোয়ারী মন্দিরে ৩২ প্রহর ব্যাপী মাহানাম যজ্ঞানুষ্ঠান শুরু
 পাঁচবিবি জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবিতে দেশ মাতৃকার শুভ কামনায় ও বিশ্ব শান্তিকল্পে ৩২ প্রহর ব্যাপী মাহানাম যজ্ঞানুষ্ঠান,পদাবলী কীর্তন ও শ্রী শ্রীমন্মহাপ্রভূর ভোগ উৎসব-২০২৪  ২২ শে মে বুধবার সন্ধ্যায় গীতা পাঠান্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাসের মধ্যদিয়ে কেন্দ্রিয় বারোয়ারী মন্দির অঙ্গনে শুরু হয়েছে। ৪ দিনব্যাপী এ অনুষ্ঠানে ২৩ ও ২৪ শে মে ২ দিন মহানাম যজ্ঞানুষ্ঠান ও ২৫ ও ২৬শে মে ২ দিন অনুষ্ঠিত হবে পদাবলী কীর্তন।
এই উৎসবে তারকব্রহ্ম মহানাম পরিবেশন করছে,পটুয়াখালী জেলার দ্বাদশ রাখাল সম্প্রদায়, খুলনার অষ্টসখী সম্প্রদায়, গোপালগঞ্জের জগদ্ধাত্রী সম্প্রদায়,সিরাজগঞ্জের রূপনারায়ণ সম্প্রদায় ও জয়পুরহাটের জয় পাগল সম্প্রদায়। এছাড়াও পদাবলী কীর্তন পরিবেশন করছে,সাতক্ষীরার শ্রী রাজীব কুমার বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জের নরোত্তম দাস বাবলু, গাইবান্ধার শ্রীমতি সান্তনা রানী শান্তা ও নওগাঁ জেলার শ্রীমতি দেবশ্রী সরকার পলি।
সনাতন ধর্মাবলম্বী অধ্যুষিত এই উপজেলায় সবর্ত্রই এখন সাজ সাজ রব। এ উৎসবকে ঘিরে পরিপাটিভাবে সাজানো হয়েছে বারোয়ারী মন্দির ও তার চারিপাশ। প্রতিবছর এ উৎসবে দেশ-বিদেশের হাজার হাজার ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হয় এই মন্দির। আগামী ২৭শে মে সোমবার মহানাম কীর্তন, নগর পরিক্রমা, কুঞ্জভঙ্গ, মধ্যাহ্নে শ্রী শ্রীমন্মহাপ্রভূর ভোগ মাহোৎসব অন্তে দধি মঙ্গল ও মহন্ত বিদায়ের মধ্যেদিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে।
এ ব্যাপারে উপজেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক সুনীল রায়, সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাস,পূজা উদযাপন পরিষদের সভাপতি পরমেশ্বর মাহাতো ও হরিবাসর উদযাপন কমিটির সভাপতি ভরত প্রসাদ গোয়ালা বলেন,উত্তরবঙ্গের মধ্যে সবচে বৃহৎ এই মাহানাম যজ্ঞানুষ্ঠান পাঁচবিবির বারোয়ারী মন্দিরে হয়ে থাকে প্রতিবছর। এবছরও আমরা এই আয়োজন করেছি। এ উৎসবে জাতি ধর্ম নির্বিশেষে সকলেই সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। আপনাদের পদধুলিই আমাদের প্রেরণা।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন