রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

চাচিকে কুপিয়ে হত্যায় ভাতিজার মৃত্যুদণ্ড

চাচিকে কুপিয়ে হত্যায় ভাতিজার মৃত্যুদণ্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : জয়পুরহাটে চাচিকে কুপিয়ে হত্যার ঘটনায় ভাতিজা মো. রাকিবুল হাসান টিটুকে (৩৪) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে জয়পুরহাট জ্যেষ্ঠ জেলা দায়রা জজ মো. নূর ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পরে পুলিশ আসামিকে জয়পুরহাট কারাগারে প্রেরণ করে। মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের সরকারি সহকারী কৌঁসুলি (এপিপি) বদরুল হোদা।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত রকিবুল ইসলাম টিটু জয়পুরহাট শহরের খনজনপুর মহল্লার আবু সুফিয়ানের ছেলে। আসামি টিটু তার চাচি মাসুমা বেগমের কাছ থেকে সুদে ২ হাজার টাকা নেন।

এ টাকার লেনদেনকে কেন্দ্র করে ২০২০ সালের ৩১ ডিসেম্বর সকাল ১০টার দিকে চাচি মাসুমা বাড়ির আঙিনায় কাপড় শুকানোর জন্য দড়ি বাঁধতে গেলে টিটু তাকে হাঁসুয়া দিয়ে কুপিয়ে রক্তাক্ত করেন। গুরুত্বর আহত মাসুমাকে আশঙ্কাজনক অকস্থায় জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত মাসুমার মেয়ে বিউটি বেগম বাদী হয়ে ওই দিন টিটুকে একমাত্র আসামি করে জয়পুরহাট সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই তহিদুল ইসলাম মামলা তদন্ত করে ২০২১ সালের ৩০ এপ্রিল আসামি টিটুর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে আসামি টিটু গ্রেপ্তার হয়ে নিজেকে জড়িয়ে দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।

বিচার চলাকালে রাষ্ট্রপক্ষের ১৭ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে আদালতে প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় প্রদান করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন