বুধবার, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

১৮ হাজার ৫৬৬টি পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর-জমি

১৮ হাজার ৫৬৬টি পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর-জমি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৫ম পর্যায়ের ২য় ধাপে সারা দেশে ১৮ হাজার ৫৬৬টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর-জমি বুঝে পেয়েছেন।

মঙ্গলবার (১১ জুন) বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে এসব জমি ও ঘর হস্তান্তর করেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী লালমনিরহাট জেলার কালীগঞ্জ, কক্সবাজার জেলার ঈদগাঁও এবং ভোলা জেলার চর ফ্যাশনের সঙ্গে সরাসরি সংযুক্ত ছিলেন।

এসময় শেখ হাসিনা বলেন, আজ আমরা আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ১৮ হাজার ২৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করছি। যারা ঘর পাচ্ছে তাদের আমি অভিনন্দন জানাই। সেইসঙ্গে আমি আরেকটি কথা বলব, সেটা হচ্ছে যে ঘরগুলো আমরা করে দিচ্ছি সেগুলো এখন আপনার সম্পত্তি। যে নিচ্ছেন বা পাচ্ছেন সেটি আপনার নিজের সম্পত্তি। কাজেই এই ঘরগুলোর রক্ষণাবেক্ষণ এবং যত্ন করার দায়িত্ব আপনার। এখানে বিদ্যুৎ ব্যবহারে অবশ্যই সাশ্রয়ী ও মিতব্যয়ী হতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যে জিনিস আপনি পাচ্ছেন তার জন্য কোনো অর্থ খরচ করতে হচ্ছে না। কিন্তু নিজের সম্পদ হিসেবে আপনাকেই যত্ন নিতে হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন