সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সুবর্ণচরে ফের গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর

সুবর্ণচরে ফের গৃহহীন ও ভূমিহীনদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর
নোয়াখালী প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী ঘোষিত ৫ম দফায় (দ্বিতীয় ধাপে) সারাদেশে ১৮ হাজার ৫ শত ৬৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিতে দুই কক্ষ বিশিষ্ট ঘর হস্তান্তর করা হয়েছে সুবর্ণচরেও।

মঙ্গলবার (১০ জুন) সকালে সুবর্ণচর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন সরকারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমা। সুবর্ণচর উপজেলা পরিষদের নবাগত ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন জাবেদ। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল মোবারক।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুন্নী আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ ও বিভিন্ন  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, শিক্ষক,ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন দফতর প্রধানগণ ও স্থানীয় সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে সারাদেশের সাথে সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবর্ণচরের ঘর গুলাও হস্তান্তর করেন। এসময় তিনি উপজেলার চর মহিউদ্দিন আশ্রয়ন প্রকল্পে ৩০০টি’সহ মোট ৯০০টি একক গৃহ শুভ উদ্বোধন করেছেন।

উল্লেখ্য, নোয়াখালী জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা প্রাথমিকভাবে ৬ হাজার ৩৯৭জন নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে ৩ হাজার ৫২৭ টি পরিবারকে ইতোমধ্যে জমিসহ ঘর প্রদান করা হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, যে জিনিস আপনি পাচ্ছেন তার জন্য কোনো অর্থ খরচ করতে হচ্ছে না। তাই নিজের সম্পদ হিসেবে আপনাকেই যত্ন নিতে হবে এসব গৃহের।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন