বুধবার, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সুসংবাদ দিল আবহাওয়া অফিস

সুসংবাদ দিল আবহাওয়া অফিস

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : গত কয়েকদিন মৃদু তাপপ্রবাহ বয়ে গেলেও বৃহস্পতিবার (১৩ জুন) দেশের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা আছে। আবহাওয়াবিদেরা বলছেন, বাতাসে অত্যধিক আর্দ্রতা থাকার কারণে গরম বেশি অনুভূত হচ্ছে। তবে আজ থেকে কিছুটা কমবে তাপপ্রবাহ।

বৃহস্পতিবার (১৩ জুন) আবহাওয়াবিদ বজলুর রশীদ গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দেশের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা রয়েছে। দেশে গত মাসের শেষ দিকেই মৌসুমি বায়ুর প্রবেশ ঘটে। তবে দেশজুড়ে বৃষ্টি এখনও শুরু হয়নি। বৃষ্টির জন্য আরও দু–তিন দিন অপেক্ষা করতে হবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এছাড়াও লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে বুধবার (১২ জুন) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া শুক্রবার (১৪ জুন) রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন