সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পুকুরে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

পুকুরে ডুবে মাদ্রাসাছাত্রের মৃত্যু

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পুকুরে ডুবে জুনায়েদ (১০) নামে এক মাদ্রাসাশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। একমাত্র সন্তানকে হারিয়ে পাগলপ্রায় মা। শুক্রবার (১৪ জুন) দুপুরে আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের পুকুরে ডুবে মৃত্যু হয় তার। জুনায়েদ বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের জলিল মিয়ার ছেলে। সে তার মা আকলিমা আক্তারের সঙ্গে আখাউড়া পৌর শহরের কলেজপাড়া ভাড়া বাসায় বসবাস করত। এবং ওই এলাকার আল-মদিনা তাহফিজুল কোরআন মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষার্থী।

আখাউড়া থানার ভিতরে দেখা যায় নিহত জুনায়েদ মা আকলিমা আক্তার বসে বিলাপ করে কান্না করছে আর বলছেন, আমি আমার এক মাত্র ছেলেকে নিয়েই বেঁচে আছি। আপনারা আমার জুনায়েদকে এনে দেন। আমি এখন কারে নিয়ে বাঁচব।

নিহত জুনায়েদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, জুনায়েদ মা বাবা প্রায় ৮ বছর থেকে আলাদা রয়েছে। একমাত্র ছেলে জুনায়েদকে নিয়েই মা আকলিমা আক্তার বসবাস করতেন। দুপুরে জুনায়েদ কোরবানির পশুর হাটে গরু দেখার জন্য বাসা থেকে বের হয়। দুপুর গড়িয়ে গেলেও জুনায়েদ বাসায় না ফেরায় মা আকলিমা আক্তার খুঁজতে বের হয়ে শুনে এক মাদ্রাসা শিক্ষার্থী পানিতে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পুকুরের পাশে থাকা একটি গাছ থেকে লাফ দিয়ে পানিতে পড়ে। দুই-তিনবার এভাবে লাফ দেওয়ার পর শিশু জুনায়েদ পুকুরের পানিতে তলিয়ে যায়। এ সময় ঈদুল আজহা উপলক্ষে কলেজ মাঠের পশুর হাটে আসা লোকজন জুনায়েদকে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করে।

আখাউড়া থানার ওসি নূরে আলম বলেন, সাঁতার না জানায় পুকুরে ডুবে ওই শিশুর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন