বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

দরিদ্র কৃষকের ধান কাটা ও মাড়াই করে দিলেন হাবিপ্রবি ছাত্রলীগ

দরিদ্র কৃষকের ধান কাটা ও মাড়াই করে দিলেন হাবিপ্রবি ছাত্রলীগ
হাসনাত সানী: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ক্যাম্পাস সংলগ্ন কর্ণাই এলাকার এক দরিদ্র কৃষকের ৩০ শতাংশ জমির ধান কেটে অর্থ বাঁচিয়ে দিয়েছে হাবিপ্রবি ছাত্রলীগ।
শনিবার ( ১৩ মে ) সকাল থেকে দুপুর পর্যন্ত হাবিপ্রবি ছাত্রলীগের সদস্যরা দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের কর্ণাই গ্রামে এক হতদরিদ্র  কৃষকের ৪৮ শতাংশ জমির মধ্যে ৩০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দেন।
ছাত্রলীগের ধান কাটা কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় এক দরিদ্র কৃষক বিলাশ চন্দ্র রায় যিনি অর্থের সংকটে ধান কাটতে হিমিশিম খাচ্ছিলেন তার ধান কেটে দিতে উদ্যোগ নেয় হাবিপ্রবি ছাত্রলীগ।
দরিদ্র কৃষক বিলাশ চন্দ্র রায় বলেন, “৩০ শতাংশ জায়গার পাকা ধান কাটতে প্রয়োজন ছিলো অনেক অর্থের। হাবিপ্রবি ছাত্রলীগ আমার জমির ধান কাটা থেকে শুরু করে মাড়াই পর্যন্ত করে দেয়। এতে আমার অর্থ সাশ্রয় হয়েছে। হাবিপ্রবি ছাত্রলীগকে ধন্যবাদ।”
এ বিষয়ে ছাত্রলীগ নেতা মোরসালিন বাপ্পী বলেন “প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে অর্থ অভাবে ধান কাটতে না পারা বিলাশ চন্দ্রের পাশে আমরা দাঁড়িয়েছি। দেশের ক্রান্তিকালীন সময়ে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রথা অব্যাহত রাখবে হাবিপ্রবি ছাত্রলীগ।”
হাবিপ্রবি ছাত্রলীগের অপর এক নেতা দিপু রায় বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। গরিব কৃষকদের ধান কাটায় সহায়তা করেছে। তারই ধারাবাহিকতায় আজ আমরা এসেছি ক্যাম্পাসেরই পাশের একটি এলাকার কৃষকের ধান কেটে দিতে। তিনি দীর্ঘদিন অর্থাভাবে ছিলেন, বিষয়টি আমরা জানতে পারি, এবং ধান কাঁটার ব্যবস্থা করি। ছাত্রলীগের এই কর্মসূচি অব্যাহত থাকবে।”
উক্ত কর্মসূচিতে হাবিপ্রবি ছাত্রলীগের মোরসালীন বাপ্পী, দিপু রায়, তাজু, সুমন, উত্তম, রাব্বুল, রুপো, রাকিব জামান, চন্দন, নীর, ধনঞ্জয়সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন