রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বন্যার পানিতে নেত্রকোনার নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৪৫ পরিবার

বন্যার পানিতে নেত্রকোনার নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৪৫ পরিবার

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : নেত্রকোনার কেন্দুয়ায় টানা কয়েকদিনের ভারিবৃষ্টি ও উজান থেকে ভারতীয় পাহাড়ি ঢলে উপজেলার বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শনিবার (২২ জুন) বিকেল পর্যন্ত পানিবন্দি হয়েছে উপজেলার মোজাফফর ইউনিয়নের ৪৫ পরিবার। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় খাদ্য সংকটের আশঙ্কা রয়েছে। ভারিবৃষ্টি ও পাহাড়ি ঢলে বর্নি নদীসহ বিভিন্ন নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। ফলে উপজেলার প্রত্যেকটি হাওরে পানি বাড়ছে। এতে করে উপজেলার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা, জলমগ্নতা সৃষ্টি হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলা করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কন্টোল রুম ও মনিটরিং টিম গঠন করা হয়েছে।

শনিবার বিকেলে সরজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার মোজাফফর পুর ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। টানা ভারিবৃষ্টি থাকায় কোন লোকজন বের হতে পারছেন না। তাছাড়া চারদিক পানি থাকায় সব ধরনের কাজ কর্ম বন্ধ থাকায় নিম্ন আয়ের মানুষ পড়েছে বিপাকে।

মোজাফরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাকির আলম ভূঞা জানান, আমার ইউনিয়নের গুচ্ছগ্রামসহ ৪৫ পরিবার পানিবন্দি অবস্থায় রয়েছে। সারাদিন বৃষ্টি থাকায় খাদ্য সংকটের আশঙ্কা রয়েছে। আমি উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি। খাদ্য সংকট থাকলে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

ইউএনও ইমদাদুল হক তালুকদার জানান, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে কেন্দুয়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শনিবার বিকেল পর্যন্ত ৩৩ পরিবার পানিবন্দি অবস্থায় রয়েছে বলে খবর পেয়েছি। প্রশাসনের পক্ষ থেকে কন্টোরুম, মনিটরিং টিম, মেডিকেল টিম, ত্রাণ বিতরণ টিম গঠন করা হয়েছে। বন্যা পরিস্থিতি ও দুর্যোগ মোকাবেলার জন্য প্রশাসন প্রস্তুত রয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন