বুধবার, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে ধরা পড়ল রাসেল ভাইপার, এলাকাজুড়ে আতংক

লালমনিরহাটে ধরা পড়ল রাসেল ভাইপার, এলাকাজুড়ে আতংক

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : লালমনিরহাটের পাটগ্রামে রাসেল ভাইপার ধরা পড়ায় এলাকাজুড়ে আতংক বিরাজ করছে। রোববার (২৩ জুন) রাত ৯টায় উপজেলার জগতবেড় ইউনিয়নের টংটিংডাঙ্গা বাজারের দোকানের নীচ থেকে এ রাসেল ভাইপার সাপটির দেখা মিলেছে।

স্থানীয়রা সঙ্গে সঙ্গে ওই সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। তবে সাপটি মেরে ফেললেও উপজেলার সর্বত্র সাধারণ মানুষের মধ্যে রাসেল ভাইপার সাপের আতংক দেখা দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েক দিন ধরে উপজেলার নদী তীরবর্তী চরাঞ্চল বসবাস করা মানুষেরা এ সাপের আতঙ্কে রয়েছেন। স্থানীয়দের দাবি, একের পর এক বিষধর রাসেল ভাইপার সাপের দেখা মিলছে উপজেলার বিভিন্ন জায়গায়।

টংটিংডাঙ্গা বাজারের দোকান মালিক মোমিন জানান, আমি প্রতিদিনের মতো গতকাল রাতে দোকানে এসেছিলাম। হঠাৎ দেখি দোকানের নীচ থেকে শব্দ আসছে। পরে এলাকাবাসীর সহযোগিতায় একটি সাপ বের করে এনে মেরে ফেলি। পরে শুনলাম এটি নাকি রাসেল ভাইপার সাপ।

সোমবার (২৪ জুন) সকালে জগতবের ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আলাউদ্দিন সুমন তার এলাকায় রাসেল ভাইপার সাপ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, এ বিষয়ে জনসাধারণকে সচেতন থাকার জন্য তারা পরামর্শ দিচ্ছি।

পাটগ্রাম উপজেলা বন বিভাগের কর্মকর্তা মোহাম্মদ আব্দুল রহমান জানান, আমাদের এখানে সাপটিকে উদ্ধার করার মতো সেরকম জনবল নেই। যদিও উদ্ধার করা হয়, তাহলে আমরা সে সাপটি অবমুক্ত করে দেই বনে।

এ বিষয়ে জানতে লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়ের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, আমি কি সাপ বিশেষজ্ঞ। এই কথা বলে তড়িঘড়ি করে ফোন কেটে দেন তিনি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন