রবিবার, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার

খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর আর্থিক সহায়তায় এবং ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) বাস্তবায়নে ১৬টি দরিদ্র পরিবারের মাঝে ১৬ টি স্বাস্থ্য সম্মত সেমি পাকা ল্যাট্রিন বিতরণ করা হয়েছে।

সোমবার (২৪ জুন) দুপুরে স্বাস্থ্য সম্মত স্যানিটারি নির্মাণ প্রকল্পের আওতায় ২০২৩-২৪ অর্থবছরে বিশেষ বরাদ্দের মাধ্যমে ০৬ নং গোয়ালডিহি ইউনিয়নের কালিরবাজারে এই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন।

ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর সভাপতি অনন্ত কুমার রায়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, ন্যাশনাল ইম্প্রুভমেন্ট রুট (নীড়) এর নির্বাহী পরিচালক আইনুল হক শাহ, ইউপি সদস্য রাঁধা রাণী রায়সহ উপকারভোগীরা।

ল্যাট্রিন পেয়ে হাসি ফুটেছে উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের দুবলিয়া এলাকার বৃদ্ধ মো: হামিদ আলী। তিনি বলেন, মানুষের বাসায় কাজ করে সংসার চালাতাম। বয়স বেড়ে যাওয়ায় আর সেভাবে কাজও করতে পারি না। তাই ব্যয়বহুল ল্যাট্রিন নির্মাণ সম্ভব হয়নি। ‘নীড়’ এর পক্ষ থেকে ল্যাট্রিন পেয়ে খুশি।

ইউএনও মো.তাজ উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিভিন্ন সময়ে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোর জীবনযাত্রা উন্নত করতে বিনামূল্যে ১৬ টি দরিদ্র পরিবারের মাঝে স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করা হয়েছে। সরকারী সহায়তায় স্থানীয় এনজিও’র এই কার্যক্রম প্রশংসনীয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন