বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সুবর্ণচরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলের নানা কর্মসূচী পালিত

সুবর্ণচরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলের নানা কর্মসূচী পালিত

 

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সম্প্রীতি ও শান্তি রক্ষার্থে নানা কর্মসূচী হাতে নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সুবর্ণচর দায়িত্বশীল নেতৃবৃন্দ। এর বিতরে উল্লেখযোগ্য হলো জাতীয় সম্পদ রক্ষায় ছাত্ররা মাঠে নিরাপত্তায় কাজ করবেন, নিত্য পণ্যাদি জনসাধারণের দাম ক্রয় ক্ষমতার বিতরে রাখার জন্য বাজার মনিটরিং, সংখ্যালঘু সম্প্রদায় গোষ্ঠীর বিরুদ্ধে কোন অপশক্তির সহিংসতা রোধে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ, সড়কে চাঁদাবাজি,টোকেন বাণিজ্য সহ এসব বিষয়ে কাজ করবেন বলে নিশ্চিত করেন নেতৃবৃন্দ।

গতকাল বুধবার দেশব্যাপী সহিংসতা প্রতিরোধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সুবর্ণচর উপজেলা শাখার সমন্বয়ক মোঃ কামরুল হাসান ও শয়ন চন্দ শীলের নেতৃত্বে সুবর্ণচরে ট্রাফিক নিয়ন্ত্রণ, বাজার মনিটরিং, পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সুবর্ণচরের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৮ই আগষ্ট) আনুমানিক সকাল ১১ ঘটিকায় হারিছ চৌধুরী বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং, বাজার পরিচ্ছন্নতা অভিযান ও যানজট নিরসনে কাজ করেছেন ছাত্ররা। এসময় উপস্থিত ছিলেন বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক। শিক্ষার্থীরা সহিংসতা,ভাংচুর, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে মাইকে সচেতনায় প্রচার প্রচারণা চালিয়েছেন। সকর্ত করেন অনিয়ম অন্যায় হলে সমন্বয়ককে জানানোর আহবান জানান।

ছাত্ররা বিভিন্ন স্ট্যান্ডে বাস, সিএনজি, অটো রিক্সা থেকে আজীবনের জন্য চাঁদাবাজি নিষিদ্ধ ঘোষণা করেছেন। তাঁরা হারিছ চৌধুরী বাজার থেকে সোনাপুর পর্যন্ত যৌক্তিক ভাড়া ৫০ টাকা নির্ধারণ করেছেন। অতিরিক্ত ভাড়া আদায়ের কোন অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নিতে সহায়তা করবেন। এছাড়াও  রাত ও দিনে সবসময় অভীন্ন এ ভাড়া বলবৎ থাকবে বলে নির্দেশনা দিয়েছেন ড্রাইবার নেতাদের ছাত্ররা।

এরআগে সমন্বয়ক ছাত্ররা সুবর্ণচর উপজেলা ও চরজব্বর থানা মোড়ে উপজেলা প্রেস ক্লাবের সামনে নানা ইতিবাচক পেস্টুন, ব্যানার লেখা প্লেকার্ড হাতে নিয়ে  প্রতিবাদ সমাবেশও করেছেন। এরপর, সুবর্ণচর   উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার ও চরজব্বর থানার (ওসি) কাউছার আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ছাত্ররা। তাঁরা ছাত্রদের কাজে ভূয়সী প্রশংসা করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা ও প্রদান করেন।

সমন্বয়ক মোঃ কামরুল হাসান এই প্রতিবেদককে জানান , “যেকোন সহিংসতা প্রতিরোধে আমরা সর্বোচ্চ তৎপর রয়েছি সুবর্ণচরে।
পাড়া মহল্লায়, মন্দির, সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, শিল্প কারখানা, বেসরকারি স্থাপনা,গুলোর প্রতিও আমরা নজর রাখছি। কোন অভিযোগের ফোন পাওয়া মাত্র ছুটে যাচ্ছি ঘটনাস্থলে।

আমরা ঐক্য রয়েছি সকল শিক্ষার্থী, যতটুকু পারছি, চেষ্টা করছি। আমরা ছাত্র সমাজ কৃষক, দিনমজুর থেকে পুলিশ, অফিসার প্রত্যেকের কাছে অভ্যুতপূর্ব সাড়া পাচ্ছি। ছাত্র পরিচয় দিলেই সবাই বুকে টেনে নিয়ে আলিঙ্গন করছেন। নানা সমস্যার সমাধান করে দিতে অনুরোধ করছে আমাদের অনেকে। ছাত্র হিসেবে এর চেয়ে বড় প্রাপ্তির আর কি আছে সমাজে?” আমরা ছাত্র সমাজ গর্বীত আজ। সবাই দোয়া করবেন আমাদের জন্য।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন